ইমরান খানের করোনা পরীক্ষা হতে পারে, গত সপ্তাহে বৈঠক করেছিলেন পজিটিভ রোগীর সঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কোভিড-১৯ টেস্ট করানো হতে পারে। গত সপ্তাহে এমন একজনের সঙ্গে বৈঠক করেছিলেন পাক প্রধানমন্ত্রী পরবর্তী সময়ে যাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে। সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে, সরাসরি সংক্রামিতের সংস্পর্শে আসার জন্য ইমরান খানেরও করোনা পরীক্ষা করানো হতে পারে। পাক প্রধানমন্ত্রীকে পাঠানো হতে পারে আইসোলেশনেও।

ইমরানের ব্যক্তিগত চিকিৎসক ফয়জল সুলতান জানিয়েছেন, “আমরা সমস্ত প্রোটোকল মেনে যা যা সতর্কতামূলক পদক্ষেপ করার তাই করব।” বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রোটোকল অনুযায়ী সংক্রামিত ব্যক্তির সরাসরি সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদের নমুনা পরীক্ষা এবং আইসোলেশন বাধ্যতামূলক।

পাকিস্তানের এধি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়জল এধির গত সপ্তাহ থেকে করোনা উপসর্গ দেখা যায়। তারপর তাঁর লালারসের নমুনা পাঠানো হলে রেজাল্ট আসে পজিটিভ। বুধবার পাকিস্তানের সংবাদপত্র ‘ডন’-এর প্রতিবেদনে লেখা হয়েছে আক্রান্ত ব্যক্তি গত ১৫ এপ্রিল প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করেছিলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে অনুদান দিতে ইসলামাবাদের দফতরে গিয়েছিলেন ফয়জল। দু’দিন পর থেকেই তাঁর উপসর্গ দেখা দেয়। যদিও তাঁকে কোনও হাসপাতালে ভর্তি করা হয়নি। বাড়িতেই আইসোলেনে রয়েছেন এধি ফাউন্ডেশনের চেয়ারম্যান। তাঁর শারীরিক অবস্থাও আগের থেকে ভাল বলে খবর।

তবে ইমরান খানকে যদি আইসোলেশন বা কোয়ারেন্টাইনে পাঠানো হয় সেক্ষেত্রে প্রশাসনিক কাজ কী ভাবে চলবে তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। যদিও রাষ্ট্রপ্রধানদের আইসোলেনে যাওয়া এই প্রথম নয়। কয়েক সপ্তাহ আগেই ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হোম কোয়ারেন্টাইনে গেছিলেন। পরে তাঁর করোনা সংক্রমণও ধরা পড়ে। হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটেও চিকিৎসাধীন ছিলেন বরিস জনসন। তারপর সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More