‘নিউ ইয়র্কের দিকে দেখুন’, পাকিস্তানের জনগণকে সতর্ক করলেন ইমরান

দ্য ওয়াল ব্যুরো: করোনা নিয়ে পাকিস্তানের জনগণের মধ্যে যে এখনও সে ভাবে সচেতনতা গড়ে ওঠেনি তা একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। এবার পাক জনগণকে সতর্ক করতে নিউ ইয়র্কের উদাহরণ দিলেন প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের একটি করোনা হাসপাতালের কাজ খতিয়ে দেখতে গেছিলেন তিনি। সেখান থেকে বেরিয়ে ইমরান বলেন, “নিউ ইয়র্ককে দেখুন। কী অবস্থা ওখানে। সবচেয়ে ধনি মানুষের বসবাস সেখানে। কিন্ত করোনা সংক্রমণে মৃত্যুকে ঠেকানো যাচ্ছে না।”

পর্যবেক্ষকদের মতে, ইমরান বোঝাতে চেয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসা পরিকাঠামো অত উন্নত, মানুষের হাতে অত টাকা, তাও তারা করোনা মোকাবিলা করতে পারছে না। সুতরাং সতর্ক না হলে সমূহ বিপদ।

কোভিড-১৯ ভাইরাসের দাপটে মার্কিন মুলুকে মৃত্যু মিছিল চলছে। সবচেয়ে খারাপ অবস্থা নিউ ইয়র্কের। যে শহর কখনও ঘুমায় না, সে শহর.জনশূন্য। মার্কিন যুক্তরাষ্ট্রে যত মানুষ করোনায় আক্রান্ত বা যত মানুষের মৃত্যু হয়েছে তাঁর অধিকাংশ নিউ ইয়র্ক সিটিতে। একটি পরিসংখ্যান বলছে, প্রতি আড়াই মিনিটে একজন করে মানুষের মৃত্যু হচ্ছে নিউ ইয়র্কে।

পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজারের দোরগোড়ায় পৌঁছে গেছে। তার মধ্যে পাঞ্জাব প্রদেশেই এক হাজারের বেশি করোনা সংক্রমিত। এখনও পর্যন্ত পাকিস্তানে করোনা সংক্রমণে মৃত্যুর হয়েছে ৪১ জনের।

সারা দেশে লকডাউন ঘোষণা করেনি ইমরান খান প্রশাসন। শনিবার পর্যন্ত পাকিস্তানের পাঞ্জাবে করোনা আক্রান্ত ১০৭২ জন, খাইবার-পাকতুনখাওয়ায় ৩৮৩ জন, বালুচিস্তানে ১৭৫ জন করোনা আক্রান্ত।

পাঞ্জাব প্রদেশ এখন পাকিস্তানের প্রধান করোনা হটস্পট। শনিবার পাক সরকারের তরফে সুপ্রিম কোর্টে বলা হয়েছে, এপ্রিলের শেষে গোটা দেশে করোনা সংক্রামিতের সংখ্যা ৫০ হাজার টপকে যেতে পারে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More