বাইডেনের সাফল্য কামনা করি, হোয়াইট হাউসে শেষ দিনে বার্তা ট্রাম্পের

দ্য ওয়াল ব্যুরো: প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে নিজের শেষ দিন কাটিয়ে ফেললেন ডোনাল্ড ট্রাম্প। এবার প্রেসিডেন্টের কুর্সিতে বসার পালা জো বাইডেনের। মঙ্গলবার রাতেই ওয়াশিংটন এসে পৌঁছেছেন বাইডেন। আর শেষ দিনে নিজের উত্তরসুরী বাইডেনের সাফল্য কামনা করলেন ট্রাম্প।

ওয়াশিংটন আসার পথে নিজের শহর উইলমিংটনে ফেয়ারওয়েল জানানো হয় বাইডেনকে। সেই অনুষ্ঠানে নিজের চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। সেখানে নিজের প্রয়াত ছেলের প্রতি শ্রদ্ধা জানান তিনি। বাইডেনের ছেলেও একজন উঠতি রাজনৈতিক ব্যক্তিতে ছিলেন। বাইডেন বলেন, “আমি দুঃখিত, একটু আবেগপ্রবণ হয়ে পড়ছি। কিন্তু যখন আমি মারা আব, ডেলাওয়্যার আমার হৃদয়ে থাকবে। আমার খালি একটাই আক্ষেপ যে আমার ছেলে আজ এখানে নেই। কারণ ওকেই তো প্রেসিডেন্ট হিসেবে আমাদের তুলে ধরা উচিত ছিল।”

এদিকে অনেক দিন জনসমক্ষে আসেননি ডোনাল্ড ট্রাম্প। একটি ভিডিও বার্তায় হোয়াইট হাউসকে বিদায় জানিয়েছিলেন তিনি। আজ একটি চিঠি প্রকাশ করার কথা ট্রাম্পের। সূত্রের খবর, নিজের বার্তায় ট্রাম্প জানিয়েছেন, বাইডেনের সাফল্য কামনা করেন তিনি। এই প্রথম বার বাইডেনের সম্পর্কে কোনও ভাল কথা বললেন ডনাল্ড ট্রাম্প। যদিও এখনও পর্যন্ত নিজের ওভাল অফিসে চায়ের আমন্ত্রণ তিনি বাইডেনকে জানাননি।

বাইডেনকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বাগত জানাতে তৈরি আমেরিকা। ওয়াশিংটনে কড়া নিরাপত্তা বন্দোবস্ত করা হয়েছে। হোয়াইট হাউসকে ঘিরে রয়েছে ন্যাশনাল গার্ড ট্রুপস। খুব বেশি সাধারণ মানুষকে থাকার অনুমতি দেওয়া হবে না। কিছু দিন আগেই ক্যাপিটল বিল্ডিংয়ে হওয়া হামলার ঘটনা থেকে শিক্ষা নিয়েছে প্রশাসন। তাই আগেই থেকেই সব বন্দোবস্ত করে রেখেছে তারা।

বুধবার দুপুরে কোভিড বিধি মেনেই পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। তার আগে পুরো এলাকা রেড ও গ্রিন জোনে ভাগ করে নেওয়া হবে। কড়া নিরাপত্তার মাঝে নিজের শপথের আগে কোভিডে মৃতদের শ্রদ্ধা জানিয়েছেন বাইডেন। তাঁর হাত ধরে এক অন্য ছবি দেখা যাবে বলে বিশ্বাস আমেরিকাবাসীর।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More