ছেলেরা বাড়ি থেকে বের করে দিয়েছে! দিল্লি হাইকোর্টে ৯৫ বছরের বৃদ্ধা

0

দ্য ওয়াল ব্যুরো: দিল্লি হাইকোর্টে (delhi high court) ৯৫ বছরের বৃদ্ধা (woman)। ছেলেরা (sons) তাঁকে তাঁর প্রয়াত স্বামীর বাড়ি থেকে (eviction) বের করে দিয়েছে জোর করে। ছেলেদের অমানবিক আচরণের বিরুদ্ধে তিনি আগেই আদালতে (court) আবেদন করেছেন। হাইকোর্টে তাঁর আর্জি, তাঁর আবেদনের দ্রুত নিষ্পত্তি করা হোক। বিচারপতি রেখা পল্লী ১৬ নভেম্বর পূর্ব দিল্লির ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটকে বৈধ  আইনি পদ্ধতি, প্রক্রিয়া মেনে আট সপ্তাহের মধ্যে বৃদ্ধার আবেদনের মীমাংসা করার নির্দেশ দেন।

আবেদনকারী বৃদ্ধা তাঁর আইনজীবী কে বি হিনার মাধ্যমে পেশ করা পিটিশনে অনুযোগ জানান, প্রয়াত স্বামীর বাড়ি থেকে তাঁকে জোর করে ছেলেদের বের করে  দেওয়ার বিরুদ্ধে পূর্ব দিল্লির ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের কাছে গত ১৭ আগস্ট যে অভিযোগ দায়ের  করেছিলেন, তা ফেলে রাখা হয়েছে, নিষ্পত্তি করা হয়নি।

দিল্লি  সরকারের তরফে আইনজীবী শোভনা তাকিয়ার বলেন, আবেদনকারীর বয়সের কথা মাথায় রেখে সরকার দ্রুততার সঙ্গে তাঁর বকেয়া আবেদনের ওপর সিদ্ধান্ত নেবে। আদালত বলেছে, একথা বলা  নিষ্প্রয়োজন যে এই আদালত পিটিশনারের দাবির বৈধতা, গ্রাহ্যতা নিয়ে কোনও মতামত দেয়নি। এও পরিষ্কার বলে দিয়েছে, পিটিশনার যদি বাদী নম্বর ১ অর্থাত্ দিল্লি সরকারের কোনও নির্দেশে অসন্তুষ্ট হন, তাঁর সামনে আইনি সুরাহা চাওয়ার রাস্তা খোলা  থাকবে।

আবেদনকারী আদালতকে বলেন, এপ্রিলে তাঁর স্বামী মারা যাওয়ার দিনকয়েক বাদেই ছেলেরা তাঁর ওপর নির্যাতন শুরু করে,  জোর করে বাড়ি থেকে বের  করে দেয়। বৃদ্ধার এক মেয়ে মায়ের পাশে দাঁড়িয়ে তাঁর তরফে পূর্ব দিল্লির ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ পেশ  করেন।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.