দিল্লিতে শিশু ধর্ষণে অভিষেকের নিশানায় অমিত শাহ, আস্থানাও

দ্য ওয়াল ব্যুরো: দিল্লিতে ৯ বছরের মেয়েকে ধর্ষণ করে খুনের পর দেহ জ্বালিয়ে দেওয়ার ঘটনায় সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে আক্রমণ শানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনিতেই পেগসাসস কাণ্ড নিয়ে দেশের বিরোধীদের নিশানায় ছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। এবার ‘দিল্লির ধর্ষণ কাণ্ডে’ও শাহকে আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শাহ ছাড়াও অভিষেকের নিশানা থেকে বাদ গেলেন না দিল্লির পুলিশ কমিশনার পদে মোদী-শাহ ঘনিষ্ঠ আইপিএস রাকেশ আস্থানার নিয়োগও।

রাজধানীতে শিশু ধর্ষণের ঘটনা নিয়ে এদিন জোড়া টুইট করেছেন অভিষেক। ডায়মন্ড হারবারের সাংসদ লিখেছেন, “যে দিল্লিতে অমিত শাহের নজরদারি চলে সেখানেই একটি ন’বছরের মেয়েকে ধর্ষণ করে, খুন করে তারপর জোর করে দেহ জ্বালিয়ে দেওয়া হল! তফসিলি সম্প্রদায়ের মা-বোনেদের প্রতিদিন ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হতে হচ্ছে। আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দেখাচ্ছেন তিনি কতটা তাপউত্তাপহীন।”

পৃথক একটি টুইটে অভিষেক লিখেছেন, “দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নড়বড়ে। সম্প্রতি দিল্লি পুলিশের কমিশনার হিসেবে নিযুক্ত হওয়া অমিত শাহ ঘনিষ্ঠ আস্থানা তাঁর দায়িত্ব পালনে ব্যর্থ। নাকি অন্য কোনও ফন্দিতে তাঁকে নিয়োগ করা হয়েছে? বিজেপি লজ্জা!’

দিল্লি ক্যান্টনমেন্ট এলাকার পুরনো নাঙ্গালের ঘটনা। দুদিন আগে সন্ধ্যা সাড়ে পাঁচটার সময়ে মাকে বলে শ্মশানযাত্রীদের জন্য বসানো কুলার থেকে জল ভরতে গিয়েছিল নবছরের মেয়েটি। বেশ কিছুক্ষণ পরেও সে না-ফেরায় চিন্তা করছেলিন মা। এর পরে শ্মশানের পুরোহিত রাধেশ্যাম কয়েক জন লোককে দিয়ে ডেকে পাঠান মাকে। মেয়েটির দেহ দেখিয়ে বলেন, কুলার থেকে বিদ্যুতের ছোবল খেয়ে মারা গিয়েছে সে। মা জানিয়েছেন, মেয়ের ডান হাতের কব্জি থেকে কনুই পর্যন্ত পোড়া দাগ ছিল। ঠোঁটও নীল হয়ে গিয়েছিল। পুরোহিত তাঁকে পুলিশে না-জানানোর পরামর্শ দিয়ে বলেন, এতে ঝামেলা বাড়বে। দেহ নিয়ে গিয়ে ময়নাতদন্ত করবে পুলিশ। মর্গ থেকে তার নানা প্রত্যঙ্গ চুরি করে নেবে। তার চেয়ে সৎকার করে দেওয়া ভাল।

মেয়েটির মা জানান, এর পরে কাঁদতে কাঁদতে বাড়ি ফেরেন তিনি। মেয়েটির বাবাকে ডাকেন। কিন্তু তাঁদের না-জানিয়ে মেয়েটির দেহ ওই শ্মশানেই পুড়িয়ে দেন ওই পুরোহিত ও তাঁর সঙ্গীরা। এরপর বাবা-মা চেঁচামেচি করে লোক জড়ো করেন। প্রমাণ লোপাটের জন্য তাঁদের না-জানিয়ে তড়িঘড়ি দেহ পুড়িয়ে দেওয়া নিয়ে প্রশ্ন তোলেন।

ইতিমধ্যেই জাতীয় স্তরে এ নিয়ে হইচই শুরু হয়েছে। একাধিক স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠন এই ঘটনার তদন্ত দাবি করেছে। অন্যক্ষেত্রে পেগসাস কাণ্ডে অস্বস্তিতে অমিত শাহ। বারবার এই কাণ্ডের জন্য শাহকে কাঠগড়ায় তুলেছে দেশের বিরোধী শিবির। অবিলম্বে শাহের পদত্যাগের দাবি জানিয়েছে বিরোধীরা, নয়তো এই প্রসঙ্গে তাঁর উপস্থিতিতে আলোচনার দাবি জানানো হয়েছে। এবার ‘দিল্লির নাবালিকা ধর্ষণ কাণ্ডে’ সরাসরি অমিত শাহকে নিশানা করলেন অভিষেক।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More