সোমবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক, শেষ মুহূর্তে বাতিল হল আজকের সফর

দ্য ওয়াল ব্যুরো: পিছিয়ে গেল অভিষেক বন্দ্যোপাধায়ের ত্রিপুরা সফর। আজ আগরতলায় যাওয়ার কথা ছিল তাঁর। সব প্রস্তুতির পরেও শেষ মুহূর্তে বাতিল হয় তাঁর যাত্রা। সোমবার যাবেন তিনি।

ত্রিপুরায় প্রশান্ত কিশোর-সহ আইপ্যাকের কর্মীদের ‘বন্দি’ করে রাখার অভিযোগ তুলে, তাঁদের মুক্ত করতে ত্রিপুরায় পৌঁছেছে তৃণমূলের প্রতিনিধি দল। বুধবার আগরতলা পৌঁছেছিলেন ব্রাত্য বসু, মলয় ঘটক এবং ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ত্রিপুরায় পৌঁছেছেন দুই সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার।

এর পরে গতকাল, বৃহস্পতিবারই স্থানীয় নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করেন তাঁরা। অভিযোগ, হঠাৎ করেই সেখানে হাজির হয়ে যায় ত্রিপুরা পুলিশ। ১০০ জন পুলিশ কর্মী গোটা এলাকা ঘিরে ধরে বলে দাবি করেছে তৃণমূল। পুলিশ তাঁদের কাছে জানতে চায়, কীসের বৈঠক, কেন বৈঠক। ঋতব্রত অভিযোগ করেন, যারা হোটেলে তাঁদের সঙ্গে দেখা করতে আসছেন, তাঁদের পরিচয়পত্র জমা রাখতে হচ্ছে। আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতির কথায়, আসলে বিজেপি স্নায়ুর জোর রাখতে পারছে না। তাই এসব করছে।

ব্রাত্য বসু এবিষয়ে বলেন, “আমরা কি জঙ্গি!” শুধু তাই নয়, শিক্ষামন্ত্রীর দাবি, “জুলুমবাজির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে উঠেছে। এবার ত্রিপুরায় মানুষ কাজ চাইছে। ত্রিপুরার সরকার তৃণমূলকে ভয় পাচ্ছে।”

এই পুলিশি হানা নিয়ে অবশ্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব দাবি করেছেন, পুলিশ প্রশাসন তাদের মতো কাজ করছে। সরকার নাকি এর মধ্যে নেই।

এই অবস্থায় অভিষেকের উপস্থিতি আরও জোরদার করতে পারত ত্রিপুরায় বিপ্লব-বিরোধিতা, কিন্তু তিনি যাচ্ছেন না। কারণ করোনা নিয়ে ত্রিপুরায় এখন বেশ কড়াকড়ি চলছে। দুপুর ২টোর পর থেকে কার্ফু জারি রয়েছে। শনি ও রবিবার বেশকিছু বিধিনিষেধ জারি থাকবে ত্রিপুরায়। এই অবস্থায় অভিষেক আগরতলায় গেলে সমস্যা তৈরি হতে পারে। বিপ্লব দেব সরকার বাধা দিতে পারে নানাভাবে। তাই আজ না গিয়ে অভিষেক সোমবার যাবেন বলে ঠিক হয়েছে।

অভিষেকের সফর বাতিল নিয়ে বিপ্লব দেবের বক্তব্য, “আমরা ত্রিপুরার মানুষ অতিথিদের দেবতা মনে করি। এখানে কেউ আসতেই পারেন। তবে, পুলিশ প্রশাসন তাঁদের কাজ করবে। তাতে সরকার হস্তক্ষেপ করবে না।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More