ত্রিপুরায় তৃণমূল কর্মীর মেয়ের কিডনির চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক

0

দ্য ওয়াল ব্যুরো: গরিব ক্ষেতমজুরের ঘরে আশার আলো জ্বলল। মাত্র ১৮ বছর বয়সেই ত্রিপুরার (Tripura) কাঞ্চনপুরের ভুঁইয়াছড়া গ্রামের বাসিন্দা দেবযানীর দুটি কিডনিই অকেজো হয়ে পড়ে। ক্ষেতমজুর বাবা দোরে দোরে ঘুরেও পর্যাপ্ত সাহায্য পাননি। শেষে স্থানীয় তৃণমূল নেতৃত্বের থেকে খবর পেয়ে এই হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

ঠিক হয়েছে কলকাতায় নিয়ে এসে দেবযানীর চিকিৎসা করানো হবে।
সেই বাম আমল থেকেই তৃণমূলের ঝাণ্ডা শক্ত করে ধরে আছেন রসময় নমঃ। নানা উত্থান পতনেও তৃণমূলের সঙ্গ ছাড়েননি। আজ তাই তাঁর পরিবারের সঙ্কটের দিনে পাশে দাঁড়ালেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রসময় ও তাঁর স্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন নিজেদের কিডনি দিয়ে মেয়েকে বাঁচাবেন। তবে অস্ত্রোপচারের খরচ বিরাট। এই ধাক্কা সামলে ওঠা গরিব ক্ষেতমজুরের পরিবারের পক্ষে সহজ নয়। তৃণমূল কর্মীর পরিবার যখন বিপদে তখন এই খবর পৌঁছয় ত্রিপুরা প্রদেশ তৃণমূল সভাপতি আশিসলাল সিংয়ের কাছে। খবর শুনেই তিনি রসময়ের সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের সমস্যার কথা শুনে তা জানানো হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আশিসলাল সিং বলেছেন, গোটা ব্যাপারটা শুনে সঙ্গে সঙ্গেই রাজি হয়ে যান অভিষেক। দুঃস্থ তৃণমূল কর্মীর পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। সূত্রের খবর, রসময়ের মেয়ে দেবযানীর কিডনি ট্রান্সপ্লান্টের সব খরচই বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like
Leave A Reply

Your email address will not be published.