আর কি কাজ পাব না? উদ্বিগ্ন করোনা-মুক্ত অমিতাভ, নয়া অফার ভক্তের

আনলক পর্বে সিনেমা, সিরিয়ালের শ্যুটিংয়ের অনুমতি মিললেও প্রবীণ অভিনেতা, অভিনেত্রীদের জন্য কাজে যোগ দেওয়ার অনুমোদন দেয়নি কেন্দ্র। বম্বে হাইকোর্টও বলেছে, তাঁরাই কাজে যোগ দিতে পারবেন যাঁদের বয়স এখনও ৬৫ বছর হয়নি। কারণ, বেশি বয়সের মানুষদের করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অনেক বেশি।

দ্য ওয়াল ব্যুরো: করোনা আক্রান্ত হয়ে দীর্ঘ সময় হাসপাতালে কাটানোর পরে বাড়ি ফিরেছেন অমিতাভ বচ্চন। এখন সুস্থ বাড়ির বাকি তিন করোনা আক্রান্ত অভিষেক, ঐশ্বর্যা এবং আরাধ্যাও। এরই মধ্যে নতুন উদ্বেগ প্রকাশ করলেন বিগ বি। করোনা আবহে শ্যুটিংয়ে প্রবীণদের যোগ দেওয়ার সুযোগ না থাকা নিয়ে বচ্চ‌নের উদ্বেগ, তবে কি আর কাজ করা হবে না! এবার কি তবে ব্যাগ পত্তর গুছিয়ে ফেলতে হবে!

আরও পড়ুন

তিন ওষুধে সারতে পারে ঘরোয়া অর্থনীতির ব্যামো: মনমোহন

আনলক পর্বে সিনেমা, সিরিয়ালের শ্যুটিংয়ের অনুমতি মিললেও প্রবীণ অভিনেতা, অভিনেত্রীদের জন্য কাজে যোগ দেওয়ার অনুমোদন দেয়নি কেন্দ্র। বম্বে হাইকোর্টও বলেছে, তাঁরাই কাজে যোগ দিতে পারবেন যাঁদের বয়স এখনও ৬৫ বছর হয়নি। কারণ, বেশি বয়সের মানুষদের করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অনেক বেশি। আর তারপরেই উদ্বেগ প্রকাশ করেছেন অমিতাভ বচ্চন। নিজের ব্লগে লিখেছেন, তাহলে এখন অন্য কী বিকল্প কাজ তিনি করবেন? তবে কি প্রবীণ অভিনেতা, অভিনেত্রীদের এবার ব্যাগ পত্তর গুছিয়ে ফেলার সময় হয়ে গেল?

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পরেই বন্ধ হয়ে যায় যাবতীয় শ্যুটিং। লকডাউনের সময়ে সিনেমা, সিরিয়ালের এডিটিং, ডাবিংয়ের কাজও বন্ধ ছিল। এর পরে আনলক পর্বে কিছু কিছু করে ছাড় মিললেও এই শিল্পের অনেকেই সংকটের মধ্যে। দীর্ঘ সময় বসে থাকায় যেমন বিপদের মধ্যে পড়েন শিল্পী, কলাকুশলীরা তেমন আনলক পর্বেও সংকটে অনেকে। কারণ, এখন প্রথমত অনেক ছোট ইউনিটে কাজ হচ্ছে, দ্বিতীয়ত বয়স্করা কাজে যোগ দিতে পারছেন না।

এটা নিয়েই নিজের ব্লগে প্রশ্ন তুলেছেন ৭৮ বছরের অমিতাভ বচ্চন। শুধু নিজের নয়, ৬৫ বছরের বেশি বয়স এমন অভিনেতা, অভিনেত্রীদের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি। নিজের ও বয়স্কদের কেরিয়ার নিয়ে প্রশ্ন তুলে লিখেছেন, “সরকার তো বয়স বেঁধে দিয়ে বলেছে, ৬৫ বছর বয়স হয়ে গেলে কাজে যাওয়া যাবে না। তবে আমার মতো মানুষদের কী হবে? ব্যাগ পত্তর কি গুছিয়ে ফেলার সময় হয়ে গেল?”

তাঁর মতো মানুষদের জন্য বিকল্প কোনও কাজের সুযোগ আছে কিনা তা জানতে চেয়ে পরামর্শও চেয়েছেন অমিতাভ। এর জবাবে এক বচ্চন ভক্ত একটি চিঠি পাঠিয়ে অমিতাভকে নতুন কাজের অফারও করেছেন। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সেই অফারে বলা হয়েছে, “আপনি যদি কিছুই না করতে চান এবং নিজেকে বিশেষ একজন মনে করতে চান তবে আমেরিকার প্রেসিডেন্ট হয়ে যান। আর যদি আপনি কিছু করতেই চান তবে আপনি একটা ‘শান্তি’-র দোকান দিন। সেখানে ‘শান্তি’ বিক্রি হবে আর সেই ব্যবসায় কোনও দিন খারাপ সময় আসবে না।” এখানেই শেষ করেননি ওই ভক্ত। সেই ব্যবসার মিশন, ভিসন, পলিসি ইত্যাদি কেমন কেমন হবে তাও ওই ব্যক্তি বিস্তারিত জানিয়েছেন বিগ বিকে পাঠানো চিঠিতে।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.