মায়ের শাড়ি, চোখের কোলে সোনার ছোঁয়া বাগুইআটির পুজোয়

1

দ্য ওয়াল ব্যুরো: প্রয়াত প্রতিমা শিল্পী অরুণ পালের স্টুডিওর আধারে মণ্ডপ পরিকল্পনা করে চমক দিয়েছিল বাগুইহাটির (Baguiati) অশ্বিনী নগর বন্ধুমহল ক্লাব। এবার মায়ের শাড়ি ও চোখে সোনার ছোঁয়ায় চমক দিতে প্রস্তুত বাগুইহাটির এই ক্লাব।

মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই বাঙালি মেতে উঠবে প্রিয় উৎসবে। সেই উৎসবে অভিনবত্বের ছোঁয়া থাকেই। সেই ধারাতে গা ভাসিয়ে এবার মাকে সোনায় মুড়ে দিচ্ছে বন্ধুমহল ক্লাব। মায়ের পরনে থাকবে ৬ গ্রাম সোনার কাজ করা শাড়ি।

আদালতের ভ্যাকসিন বিধানে ব্যথিত বহু পুজো কমিটি অঞ্জলি, সিঁদুরখেলা বাদ রাখছে এবছরও

শুধু তাই নয় বন্ধু মহল ক্লাবের প্রতিমার চোখেও থাকবে সোনার ঝলক। ১০-১১ গ্রাম সোনা দিয়ে তৈরি চক্ষু শোভা পাবে। এই কারুকাজের জন্য দেড় লাখ টাকা খরচ করছে ক্লাব। দুই চমক অপেক্ষা করছে দর্শকদের জন্য।

পুজো শেষে সেই সোনাই দিয়ে দেওয়া হবে কিছু গরিব মানুষের মধ্যে। এমন দুঃস্থ কন্যা, যাঁদের বিয়ে আটকে আছে এমন পরিবারের হাতে এই সোনা তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

বন্ধু মহল ক্লাবের থিমে এবার বিষয়বস্তু হয়ে উঠছে প্রতিমা শিল্পী অরুণ পাল। তাঁর স্টুডিও-র আধারেই তৈরি হচ্ছে পুরো মণ্ডপ। এছাড়াও তুলে ধরা হবে অরুণ পালের জীবনচক্র। কোথাও রয়েছে রঙ না হওয়া প্রতিমা। কোথাও কাঠামো। প্রতিমা তৈরির সরঞ্জাম ইত্যাদি। থাকবে অরুণ পালের আবক্ষ মূর্তিও।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
1 Comment
  1. […] মায়ের শাড়ি, চোখের কোলে সোনার ছোঁয়া বাগ… […]

Leave A Reply

Your email address will not be published.