ভারত, বাংলাদেশের সম্পর্ক আরও শক্তিশালী হতে সাহায্য় করবেন, মোদীর নেতৃত্বের প্রশংসায় সাকিব

দ্য ওয়াল ব্যুরো: দেশের সীমানা ছাড়িয়ে পড়শী বাংলাদেশেও জনপ্রিয় তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বের প্রশংসা করছেন  সেদেশের নামী মানুষজন। বাংলাদেশের খ্যাতনামা ক্রিকেটার সাকিব আল হাসান  তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করলেন। প্রতিবেশী রাষ্ট্রের স্বাধীনতা প্রাপ্তির ৫০-তম বর্ষ উদযাপনে অংশগ্রহণের জন্য  দুদিনের ঢাকা সফরে যাওয়া মোদী ভারত, বাংলাদেশের সম্পর্ক আরও শক্তিশালী হতে সাহায্য় করবেন, তাঁর এই সফর দুটি দেশের পক্ষেই ফলদায়ক হবে বলে আশা প্রকাশ করলেন নামী অলরাউন্ডার সাকিব।

মোদী সেদেশে পৌঁছনোর পর তাঁর সঙ্গে দেখা হয় সাকিবের। সাকিব সেই অনুভূতি জানাতে গিয়ে ট্যুইট করেছেন, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করতে পেরে সত্যিই সম্মানিত বোধ করছি। ভারতে তিনি যে নেতৃত্বের পরিচয় দিয়েছেন, তা অসাধারণ। আশা করছি, আগামীদিনে ভারতকে আরও বড় হতে সাহায্য করবেন, ভারতের সঙ্গে আমাদের সম্পর্কেরও দিনে দিনে উন্নতি ঘটবে।

দেশে কোভিড-১৯ সংক্রমণের আবহে এটিই প্রধানমন্ত্রীর প্রথম কোনও বিদেশ সফর। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন অনুষ্ঠানেও থাকবেন মোদী।

অনেকদিন আগেই প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা মুজিব-কন্য়া শেখ হাসিনার এই অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ গ্রহণ করেছিলেন। প্রথমে ঠিক হয়েছিল, ২০২০তে মুজিব জন্মশতবর্ষ পালন কর্মসূচির সময় ঢাকা যাবেন মোদী । কিন্তু কোভিড সংক্রমণ সব হিসেব ওলটপালট করে দেয় । সেই সফরে যেতে পারেননি মোদী। এতদিনে সেই সফর বাস্তবায়িত হল। এদিন ঢাকায় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান হাসিনা স্বয়ং । বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে বসার পাশাপাশি বাপু-বঙ্গবন্ধু ভিডিও প্রদর্শনীরও সূচনা করার কথা মোদীর ।

.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More