বিপ্লবকে রদবদল করতেই হল, মন্ত্রিসভায় আসছেন নতুন তিন মুখ

0

দ্য ওয়াল ব্যুরো: অনেক দিন ধরেই হবে হবে হচ্ছিল। কিন্তু হচ্ছিল না। শেষপর্যন্ত মঙ্গলবার ত্রিপুরার বিপ্লব দেব মন্ত্রিসভার রদবদল হতে চলেছে। সোমবার আগরতলার কৃষ্ণনগরে প্রদেশ বিজেপির বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে সবটা চূড়ান্ত হয়েছে।

বিজেপি সূত্রে খবর, তিন জনকে ক্যাবিনেটে আনার সিদ্ধান্ত হয়েছে। তাঁরা হলেন কুমারঘাটের ভগবান দাস, সূর্যমণি নগরের রামপ্রসাদ পাল এবং জিরানিয়ার সুশান্ত চৌধুরী। এঁদের মধ্যে ভগবান ও সুশান্ত একেবারেই তরুণ। রামপ্রসাদ বর্ষীয়ান নেতা। কার্যত মন্ত্রিসভার রদবদলেও নবীন-প্রবীণ ভারসাম্য রাখল বিজেপি।

সোমবারের বৈঠকে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক  দিলীপ সাইকিয়া , পর্যবেক্ষক বিনোদ সোনকর ,উত্তর পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদক (সংগঠন)  অজয় জাম্বুয়াল এবং সাধারণ সম্পাদক (অসম ও ত্রিপুরা)  ফনীন্দ্রনাথ শর্মা উপস্থিত ছিলেন।

বিজেপির রাজ্য দফতরে বৈঠকের শুরুতে উপস্থিত ছিলেন বিপ্লব দেবের বিরোধী গোষ্ঠীর নেতা সুদীপ রায় বর্মন। মন্ত্রিসভার রদবদল নিয়ে আলোচনার গোড়াতেই বৈঠক ছেড়ে বেরিয়ে যান সুদীপ। অনেকের মতে, সুদীপ চেয়েছিলেন আশিষ সাহাকে মন্ত্রী করতে। তা হচ্ছে না বুঝেই রাজ্য দফতর ছাড়েন ৬ আগরতলার বিধায়ক।

এই তিনজনকে মন্ত্রী করা কৌশলগত ভাবে ত্রিপুরা বিজেপির বড় সিদ্ধান্ত বলেই মনে করছেন পর্যবেক্ষকদের অনেকে। কেন না তিন জনের মধ্যে দুজন রামপ্রসাদ এবং সুশান্ত কয়েক মাস আগেও ছিলেন তীব্র বিপ্লব বিরোধী। সুদীপ শিবিরের মুখ হিসেবেই পরিচিত ছিলেন তাঁরা। কিন্তু আস্তে আস্তে খেলা ঘুরতে থাকে। মে মাসের শেষ থেকেই বিপ্লবের দিকে ঘেঁষতে শুরু করেন সুশান্ত। রামপ্রসাদও অন্য সুর ধরেন। চুম্বকে- মন্ত্রিসভার রদবদলে আসলে সুদীপ শিবিরকেই ভেঙে তছনছ করতে চাইল বিজেপি। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটের সময় শপথ নেবেন নতুন তিন মন্ত্রী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.