কোর্টে হাজিরা দিলেন বিজেপির প্রজ্ঞা ঠাকুর, বললেন, তাঁকে হাসপাতালে ভর্তি হতে হবে

0

দ্য ওয়াল ব্যুরো : ২০০৮ সালে মালেগাঁও বিস্ফোরণে (Malegaon Blast) অভিযুক্ত হয়েছিলেন বিজেপির সাংসদ প্রজ্ঞা ঠাকুর। স্বাস্থ্যের কারণে তিনি এখন জামিনে মুক্তি আছেন। বুধবার তিনি হাজিরা দিলেন মুম্বইয়ের বিশেষ এনআইএ আদালতের সামনে। খুব অল্প সময়ের জন্যই তিনি কোর্টে ছিলেন। ভোপালের সাংসদ প্রজ্ঞা আদালতে বলেন, তাঁকে কোকিলাবেন হাসপাতালে ভর্তি হতে হবে। তাঁর আইনজীবী বলেন, প্রজ্ঞা বিমান বন্দর থেকে কোর্টে এসেছেন। সেখান থেকে তিনি সরাসরি যাবেন হাসপাতালে।

বিচারক প্রজ্ঞাকে প্রশ্ন করেন, “আপনি কি এখন ভাল আছেন? গতবার আদালতে এসে বলেছিলেন, আপনি সুস্থ নন।” প্রজ্ঞা বলেন, “ডাক্তাররাই ঠিক করবেন, আমাকে কতদিন হাসপাতালে থাকতে হবে।” বিজেপি এমপি আদালত কক্ষ ছেড়ে যাওয়ার সময় বিচারক বলেন, “দয়া করে ভবিষ্যতে আদালতে হাজির হবেন। আপনার আইনজীবীর কাছে জেনে নেবেন মামলা কীভাবে এগচ্ছে।”

ন’বছর জেলে কাটিয়েছেন প্রজ্ঞা। ২০১৭ সালে স্বাস্থ্যের কারণে তিনি জামিন পান। গত জানুয়ারিতে তিনি আবেদন করেন, তাঁকে যেন আদালতে উপস্থিত হওয়া থেকে রেহাই দেওয়া হয়। আদালত তাঁর আর্জি মঞ্জুর করে। পরে অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিও ক্লিপে দেখা যায়, প্রজ্ঞা বাস্কেটবল ও কবাডি খেলছেন। একটি বিবাহের অনুষ্ঠানে নাচছেন। প্রজ্ঞা বলেন, যে ওই ভিডিওগুলি তুলেছে, সে রাবণের মতো অপরাধী। পরে তিনি বলেন, বৃদ্ধ বয়সে ওই ফোটোগ্রাফার অনেক কষ্ট পাবে। পরের জন্মেও সে খুব কষ্ট পাবে।

কংগ্রেস নেতা বি ভি শ্রীনিবাস প্রজ্ঞার সমালোচনা করে বলেন, “এনআইএ আদালতে কবে প্রজ্ঞার মামলার শুনানি হবে?” গত জুলাই মাসে নিজের বাড়িতে কোভিডের ভ্যাকসিন নেন প্রজ্ঞা। তা নিয়ে আর একদফা বিতর্কের সৃষ্টি হয়। পরে এক সরকারি অফিসার বলেন, বয়স্ক ও অসুস্থদের বাড়িতে ভ্যাকসিন দেওয়া হবে বলে স্থির হয়েছে। সেজন্য প্রজ্ঞা বাড়িতে ভ্যাকসিন নিয়েছেন।

কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা বলেন, “কিছুদিন আগেই ভোপালের এমপি বাস্কেটবল খেলছিলেন। ঢোলের তালে তালে নাচছিলেন। এখন একটা টিম তাঁর বাড়িতে গিয়ে তাঁকে ভ্যাকসিন দিয়ে এসেছে।” সালুজা প্রশ্ন তোলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নিয়ে এসেছেন। প্রজ্ঞাকে বাড়িতে ভ্যাকসিন নিতে হল কেন?

কংগ্রেস নেতারা আগেও একাধিকবার বলেছেন, প্রজ্ঞা এত অসুস্থ নন যে, কোর্টে উপস্থিত হতে পারবেন না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.