দেশ রক্ষা করছেন যাঁরা, তাঁদের যেন রক্তের সঙ্কট না হয়! উদ্যোগী পাঁচলার ক্লাব

দ্য ওয়াল ব্যুরো: বাবা ছিলেন সেনাবাহিনীর হাবিলদার। মারা যান বেশ কয়েক বছর আগে। পরে, গত বছরে মায়ের গলব্লাডার স্টোন অপারেশন করাতে গিয়ে আলিপুর কম্যান্ডো হাসপাতালে দেখেছিলেন রক্তসঙ্কট। সমস্যা সামলে মাকে ফিরিয়ে আনতে পারলেও, তখনই ঠিক করেছিলেন, সেনা-হাসপাতালে এই রক্ত সঙ্কট দূর করবেন তিনি।

পাশে পেয়েছিলেন নিজের পাড়ার ক্লাব, বিকি হাখোলা ভ্রাতৃ মিলনসংঘ। পাঁচলা থানার অন্তর্গত এই ক্লাবের উদ্যোগেই গত বছর থেকে আয়োজিত হচ্ছে রক্তদান শিবির। যে শিবিরের সমস্ত সংগ্রহটাই চলে যায় আলিপুরের সেনা হাসপাতালের ব্লাডব্যাঙ্কে। আর এই গোটা উদ্যোগের পুরোভাগে রয়েছেন ক্লাবের সভাপতি শ্যামল পোল্লে।

শ্যামলবাবু বললেন, “দেশ রক্ষা করছেন যাঁরা, তাঁরা এবং তাঁদের পরিবার যাতে সুস্থ চিকিৎসা পায়, সে জন্যই আমাদের এই কর্মসূচি। অন্তত রক্তের সঙ্কটে যেন কাউকে বিপদে পড়তে না হয়।” তিনি জানান, এ দিনের শিবিরে মোট ১৬০ জন রক্ত দিয়েছেন। তাঁদের মধ্যে ১৫ জন মহিলা। এই সংখ্যাকে ২৫০-এ পৌঁছনো লক্ষ্য তাঁদের।

এ দিনের রক্তদান শিবিরের সমস্ত দায়িত্বই ছিল সেনা হাসপাতালের। তারাই চিকিৎসক, সরঞ্জাম সরবরাহ করেছিল। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এতটা রক্ত পাওয়ার পরে অনেকটাই কমবে সঙ্কট।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More