রাস্তা চওড়া করতে ভাঙতে হবে বচ্চনের বাংলো, কেন দেরি? ক্ষুব্ধ মহারাষ্ট্র লোকায়ুক্ত

0

দ্য ওয়াল ব্যুরো: জুহুতে অমিতাভ বচ্চনের (amitabh bachchan) ‘প্রতীক্ষা’ বাংলোর (bunglow) কম্পাউন্ড দেওয়াল (compound wall) ভাঙতে হবে রাস্তা চওড়া (road widening) করতে হবে বলে।  কিন্তু এ ব্যাপারে অযথা গড়িমসি (delay)করছে বৃহন্মুম্বই পুর নিগম (বিএমসি) (bmc)। দেওয়াল ভাঙতে (raze) তারা দেরি করছে এবং দেরির স্বপক্ষে ভিত্তিহীন অজুহাত (lame excuse) দিচ্ছে বলে অভিযোগ জানালেন মহারাষ্ট্রের লোকায়ুক্ত (lokayukt) বিচারপতি ভি এম কানাডে। সাম্প্রতিক রায়ে তিনি বিলম্বের ব্যাপারে বিএমসির পশ্চিম শহরতলির ডেপুটি ইঞ্জিনিয়ার (রোডস)কে নোটিস দেওয়া উচিত বলে অভিমত জানিয়েছেন।

গত মাসে বিএমসি বলেছিল, রাস্তা সম্প্রসারণ প্রকল্পের ব্যাপারে কোনও কন্ট্রাক্টর নিয়োগ না হওয়ায় প্রতীক্ষা বাংলোর একাংশ দখল করতে পারেনি তারা। রোড  কন্ট্রাক্টর নিযুক্ত হলেই আগামী অর্থবর্ষে কম্পাউন্ডের দেওয়াল ভেঙে জমি দখল করা হবে। কিন্তু বিএমসি দেওয়াল না ভাঙার জন্য যে কারণ দেখিয়েছে, তা ঠিক নয় বলে জানিয়েছেন কানাডে। বলেছেন, যখনই কোনও রাস্তা সম্প্রসারণের প্রকল্প হাতে নেওয়া হয়, বিএমসি সেজন্য পর্যাপ্ত বাজেট বরাদ্দ করে। বোঝাই যাচ্ছে, বিএমসি বাউন্ডারি ওয়াল ভাঙার ব্যাপারে ঢিলেমি করছে, বাজে ওজর তুলছে। সবাই জানে, ৩০ মের পর থেকে বর্ষার মরসুম চলে আসার ফলে কোনও ভাঙার কাজ হয় না। তার মানে কাজটা আরও অন্ততঃ এক বছর পিছিয়ে যাবে।

২০১৭ সালে বিগ বি-র প্রতীক্ষা বাংলোর কিছুটা জমি ফেরত দিতে বলা হয়। আশপাশের প্লটের মালিকদেরও জমি ফেরাতে বলা হয়। প্রতীক্ষা থেকে ইসকন  মন্দির পর্যন্ত রাস্তাটি ৪০ থেকে বাড়িয়ে ৬০ ফুট চওড়ৃা করতে হবে যাতে যানজট এড়ানো যায়।

কংগ্রেস কর্পোরেটর টিউলিপ মিরান্ডা গত বছরের অক্টোবরে মহারাষ্ট্র লোকায়ুক্তকে  নালিশ জানান, বলেন, বিএমসি ২০১৯ এ বচ্চনের বাংলোর  পাশের একটি বাড়ির দেওয়াল ভেঙে কিছুটা জমি নিয়ে নিলেও প্রতীক্ষা-র গায়ে  হাত দেয়নি! রাস্তা সম্প্রসারণে জমি দখলে কন্ট্রাক্টর না থাকার জন্য দেরি  হচ্ছে, এমন অদ্ভূত কথা শুনিনি।

 

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.