বেতনী নদীতে ঢেউয়ের ধাক্কায় উল্টোল নৌকা! জলে পড়লেন ১০ জন

0

দ্য ওয়াল ব্যুরো: জাওয়াদের রোষে নদীতে নদীতে জলোচ্ছ্বাস। তারই মধ্যে বসিরহাট মহকুমার ন্যাজাট থানার বেতনী নদীতে হঠাৎ দুর্ঘটনা। ঢেউয়ের ধাক্কায় কাত হয়ে পড়ে নৌকা। মাঝি সহ ১০ জন যাত্রী ডুবে যায়। স্থানীয়দের সহযোগিতায় কোনরকমে সাঁতরে প্রাণে বাঁচেন সকলে। ঘটনায় হতাহতের খবর না মিললেও আতঙ্ক ছড়িয়েছে ঘাটে।

সূত্রের খবর, এদিন লোহার রড সহ বাড়ি তৈরির অন্যান্য সরঞ্জাম বোঝাই করে নিয়ে একটি নৌকা ন‍্যাজাট থেকে কালিনগর ঘাটের দিকে যাচ্ছিল। সেই সময় নদীতে অতিরিক্ত ঢেউ থাকায় নৌকা কাত হয়ে যায়। নৌকোতে পণ্যের ওপর বসে থাকা ছ’জন মজুর সহ রফতানিকারক ও পণ্যের মালিক নদীতে পড়ে যান।

এরপর স্থানীয় মাঝিরা ও পাশের নদীঘাট সংলগ্ন গ্রামের বাসিন্দারা এসে তাঁদেরকে উদ্ধার করেন। আশঙ্কাজনক অবস্থায় সকলকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পাশাপাশি নৌকার কাত হয়ে যাওয়ায় লোহার রড ও অন্যান্য সামগ্রীগুলিও নদীতে পড়ে যায়। সেই ঘটনা কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়ে নদীঘাটে।

গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ন্যাজাট থানার পুলিশ। ঘূর্ণিঝড়ের জন্য বন্ধ থাকার কথা ছিল ফেরি চলাচল। তাহলে কি প্রশাসনের নির্দেশ অমান্য করে এই পণ্যবাহী নৌকাটি চলছিল? প্রশ্ন উঠেছে নদী ঘাটগুলিতে পুলিশের নজরদারির গাফিলতি নিয়ে।

ইতিমধ্যেই নৌকা চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। বসিরহাট মহাকুমার ন্যাজাট থানার পুলিশ বিষয়টা নিয়ে তদন্ত শুরু করেছে। আগামী ২৪ ঘণ্টা জোয়ারের সময় সমস্ত নৌকা চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.