সিবিএসই ক্লাস টেনের রেজাল্ট বেরোচ্ছে তাড়াতাড়িই, মূল্যায়নের স্বচ্ছতা রাখার নির্দেশ বোর্ডের

0

দ্য ওয়াল ব্যুরো: সিবিএসই দ্বাদশ শ্রেণির ফল প্রকাশিত হয়েছে দুদিন আগে। জানানো হয়েছে, দশম শ্রেণির ফলও তাড়াতাড়িই বেরোবে। সেই রেজাল্টেরই অপেক্ষায় সারাদেশের ছাত্র-ছাত্রীরা।

অন্য সব পরীক্ষার মতোই সিবিএসই ক্লাস টেনের বোর্ড পরীক্ষাও বাতিল হয়েছিল এ বছর। বিকল্প মূল্যায়ন পদ্ধতিতে প্রকাশিত হবে ফল। দশমের ক্ষেত্রে ৫টি বিষয়ের মধ্যে সেরা তিনটি বিষয়ের নম্বর নেওয়া হবে। সিবিএসই অনুমোদিত স্কুলগুলি সেই মতো পড়ুয়াদের নম্বর পাঠিয়ে দিয়েছে বোর্ডে।

তবে পরীক্ষা না হওয়ার কারণে রোল নম্বরও পাননি পড়ুয়ারা। সিবিএসই-র ওয়েবসাইটে গিয়ে আগে রোল নম্বর জেনে নিয়ে cbseresults.nic.in এবং results.gov.in থেকে ফল দেখতে পাবেন পড়ুয়ারা। সিবিএসই-র সরকারি ওয়েবসাইট ছাড়াও umang.gov.in, DigiLocker app এবং DigiResults এও ফলাফল জানা যাবে। এসএমএসের মাধ্যমে ফল জানতে হলে সিবিএসই১০ টাইপ করে রোল নম্বর, স্কুল, সেন্টার উল্লেখ করে ৭৭৩৮২৯৯৮৯৯ নম্বরে পাঠিয়ে দিতে হবে।

সিবিএসই বোর্ডের রেজাল্ট বেরোনোর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পড়ুয়াদের নম্বর মূল্যায়নে স্বচ্ছতা বজায় রাখতে হবে স্কুলগুলিকে। এর জন্য কোনও পড়ুয়ার উপর যাতে প্রতিকূল প্রভাব না পড়ে, খেয়াল রাখতে হবে সেই বিষয়টিও।

You might also like
Leave A Reply

Your email address will not be published.