সিআইএসসিই-র দ্বাদশের ফলপ্রকাশ ২০ জুলাইয়ের মধ্যে

0

দ্য ওয়াল ব্যুরো: দ্বাদশ শ্রেণির ফলাফল আগামী ২০ জুলাইয়ের মধ্যে প্রকাশ করতে চলেছে সিআইএসসিই (কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন)। সূত্রের খবর, পড়ুয়াদের একাদশ ও দ্বাদশের আভ্যন্তরীণ মূল্যায়ন বা ইন্টার্নাল অ্যাসেসমেন্টকে নির্ভর করেই রেজাল্ট তৈরি করা হবে। পাশাপাশি ২০১৫ সাল থেকে ২০২০ পর্যন্ত পরীক্ষার্থীদের সবচেয়ে ভালো ফলাফলকেও মূল্যায়নের আওতায় আনা হতে পারে।

অন্যদিকে আগামীকাল সিবিএসই কর্তৃপক্ষ দ্বাদশের বোর্ড পরীক্ষার মূল্যায়নের পদ্ধতি বিষয়ে সুপ্রিম কোর্টে একটি রিপোর্ট জমা দিতে চলেছে। এর আগে দেশের শীর্ষ আদালত এই দু’টি বোর্ডকেই ফলাফল তৈরির সমাধানসূত্র জানাতে দু’সপ্তাহের সময়সীমা দিয়েছিল।

উল্লেখ্য, গত ১ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় উচ্চপর্যায়ের বৈঠকে করোনার আবহে দ্বাদশের বোর্ড পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। সুপ্রিম কোর্ট এই ঘোষণাকে সমর্থন জানালেও মূল্যায়নের নিয়মনীতি নিয়ে প্রশ্ন তোলে। সেই সময় সিআইএসসিই বোর্ড চার সপ্তাহের সময় চাইলেও আদালত পরীক্ষার্থীদের স্বার্থের কথা মাথায় রেখে তা খারিজ করে এবং দুই সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.