উৎসবের মরসুমে রাজ্যজুড়ে লাফিয়ে বাড়ল কোভিড সংক্রমণ ও মৃত্যু, শীর্ষে কলকাতা

1

দ্য ওয়াল ব্যুরো: উৎসবের মরসুম পেরোতে না পেরোতেই সংক্রমণের (covid) তীব্রতা জানান দিল কোভিড পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ৬০০-র বেশি হয়েছে।

স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, শহর কলকাতাতেই সংক্রমণের সংখ্যাটা ১৭৯। গত তিন দিনের মধ্যে এটাই সর্বাধিক আক্রান্তের সংখ্যা কলকাতায়। শহরের আশপাশের জেলাগুলিতেও দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী। সব মিলিয়ে গোটা রাজ্যে নতুন সংক্রমণ লাফিয়ে বেড়েছে।

সিঁদুরখেলা না ছেলেখেলা! সোশ্যাল মিডিয়ার চোখরাঙানি অবিবাহিতা নায়িকাদের

সমক্রমণের পাশাপাশি কলকাতা তথা রাজ্যে বেড়েছে কোভিডে মৃত্যুর সংখ্যাও। গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় ১৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে কলকাতার বাসিন্দা ৪ জন। উত্তর ২৪ পরগনা এবং নদিয়ায় ৩ জন করে মারা গিয়েছেন। হুগলিতে ২, দার্জিলিং এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬২৪ জন করোনায় সংক্রমিত হওয়ার পরে রাজ্যে মোট কোভিড সংক্রমণের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৮০ হাজার ৫৩০। এখনও পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৯৭৭। এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪২১।

সংক্রমণ ও মৃত্যুর পাশাপাশি অবশ্য বেড়েছে দৈনিক টিকাকরণও। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে ৬ লক্ষ ৪ হাজার ৯৩৫ জনকে টিকা দেওয়া হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
1 Comment
  1. […] উৎসবের মরসুমে রাজ্যজুড়ে লাফিয়ে বাড়… […]

Leave A Reply

Your email address will not be published.