শারদীয়া-বিজয়ার শুভেচ্ছা বিলোতে ৬ দিন স্কুলে যেতে হবে প্রধান শিক্ষকদের

1

দ্য ওয়াল ব্যুরোঃ শারদ শুভেচ্ছা ও বিজয়ার শুভেচ্ছা বার্তা স্কুলে (School) বসে বিলি করতে হবে প্রধান শিক্ষক, অধ্যক্ষদের। এ জন্য আজ বুধবার থেকে আগামী শুক্রবার এবং পুজোর ১৬ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত তাঁদের স্কুলে আসতে হবে। এই মর্মে কলকাতার ইনন্সপেক্টর অফ স্কুল মঙ্গলবার একটি নির্দেশিকা জারি করেছেন। তবে আজ এখনও পর্যন্ত শুভেচ্ছা বার্তার হার্ড বা সফট কপি, কোনওটাই স্কুলে পৌঁছায়নি বলে জানা গিয়েছে। জানা সম্ভব হয়নি সংশ্লিষ্ট স্কুল ইনসপেক্টরের বক্তব্য।

ফেসবুক-হোয়াটসঅ্যাপের পরে এবার জিও-বিভ্রাট, নেট ডাউন, কল যাচ্ছে না বহু গ্রাহকের

এই নির্দেশিকাকে ঘিরে শিক্ষামহলে তুমুল ক্ষোভ দেখা দিয়েছে। প্রধান শিক্ষক ও অধ্যক্ষদের অনেকেরই বক্তব্য, কার তরফে শুভেচ্ছা বার্তা বিলি করতে হবে? আর এ জন্য স্কুলের প্রধানদের কেন শিক্ষা প্রতিষ্ঠানে আসতে হবে? এখন বাংলার শিক্ষা পোর্টাল আছে। সেখানে আপলোড করে দিলেই সব শিক্ষার্থীর মোবাইলে তা পৌঁছে যাওয়ার কথা।

এক প্রধান শিক্ষক বলেন, নির্দেশিকায় বলা নেই কার তরফে শুভেচ্ছা বার্তা বিলি করতে হবে। কিন্তু মুখে মুখে ছড়িয়ে গিয়েছে মুখ্যমন্ত্রীর তরফে এই বার্তা দেওয়া হচ্ছে। যেহেতু মুখ্যমন্ত্রী উৎসব-অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে থাকেন। তবে আর কোনও জেলা শিক্ষা দপ্তর এমন নির্দেশ জারি করেনি।

স্কুলে বসে শিক্ষকদের একাংশের বক্তব্য, শুভেচ্ছা বার্তা বিলি করা কি কোনও শিক্ষকের কাজ হতে পারে। তাছাড়া কোভিডের জন্য স্কুল বন্ধ এবং ১৬ থেকে ১৮ অক্টোবর স্কুলে পুজোর ছুটি থাকার কথা। ক্ষুব্ধ শিক্ষকেরা এই ব্যাপারে নবান্নের হস্তক্ষেপ দাবি করেছেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
1 Comment
  1. […] […]

Leave A Reply

Your email address will not be published.