করোনায় ভোট: কমিশন ও চার পুর এলাকার কোভিড তথ্য চাইল হাইকোর্ট

0

 

দ্য ওয়াল ব্যুরো: কোভিড পরিস্থিতিতে রাজ্যের পুর ভোট কেন, এই প্রশ্ন তুলে যে মামলা দায়ের হয়েছে তাতে কমিশন ও রাজ্য সরকারের কাছে রিপোর্ট চাইল নির্বাচন কমিশন।

এদিন পুর ভোট মামলার শুনানিতে হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ কমিশনের কত কর্মী কোভিড আক্রান্ত, তাঁদের কী অবস্থা সে ব্যাপারে বৃহস্পতিবারের মধ্যে রিপোর্ট চেয়েছে। একইসঙ্গে আদালত রাজ্য সরকারকে বলেছে, চার কর্পোরেশন এলাকার কোভিড সংক্রান্ত পুঙ্খানুপুঙ্খ তথ্য দিতে। কত আক্রান্ত, কোথায় কত কন্টেইনমেন্ট জোন—এই সমস্ত তথ্য রাজ্যের কাছে চেয়েছে কমিশন। আগামী ১৩ জানুয়ারি ফের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি রয়েছে।

কোভিড পরিস্থিতিতে ভোটের বিরোধিতা করে মামলাকারীর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, কলকাতার ভোটের সময়ে যে পরিস্থিতি ছিল এখন তার চেয়ে অনেক খারাপ পরিস্থিতি। এই পরিস্থিতিতে ভোট ফেব্রুয়ারি মার্চে নিয়ে যাওয়া হোক।

পাল্টা কমিশনের তরফে এদিনের শুনানিতে বলা হয়, মনোনয়ন পর্ব শেষ। কমিশন কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করেই ভোটের প্রস্তুতি নিয়েছে। কী ভাবে ভোটকর্মীদের সুরক্ষা দেওয়া হবে, ভোটারদের জন্যই বা কী বন্দোবস্ত কমিশন করেছে তাও জানতে চেয়েছে আদালত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.