টানা বৃষ্টিতে জলের তলায় হাওড়া, দুর্ভোগের কবলে বাসিন্দারা

দ্য ওয়াল ব্যুরো: সকাল থেকেই আজ আকাশের মুখ গোমড়া। একটানা বৃষ্টি পড়েই চলেছে। আর সেই বৃষ্টিতে জলের তলায় হাওড়া (Howrah)। আলিপুর হাওয়া অফিসের (Alipore Weather Office) তরফে আগেই সতর্ক করা হয়েছিল দক্ষিণবঙ্গে গভীর নিম্নচাপের জন্য ভারী বৃষ্টির সম্ভাবনার। একনাগাড়ে বৃষ্টির ফলে কার্যত জলমগ্ন হয়ে পড়ে গোটা হাওড়া শহর।

হাওড়ার বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তা, যেমন রামচরণ শেঠ রোড, পঞ্চানন তলা রোড, টিকিয়াপাড়া, দাশনগর, সালকিয়া, বালি, বেলুড় সহ লিলুয়ার বিস্তীর্ণ এলাকার রাস্তায় জল জমে যায়। দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। একপ্রকার বাধ্য হয়ে নর্দমা ও বৃষ্টির জমা জল পেরিয়েই চলছে যাতায়াত।

এর আগে টানা বৃষ্টির জেরে রাস্তাঘাট ভেঙেচুরে গিয়েছিল। এদিনের বৃষ্টিতে অবস্থা আরও শোচনীয়। পুরবোর্ড এখনও গঠন না হওয়ায় পুর পরিষেবা না পাওয়ার অভিযোগ আগে থেকেই উঠতে শুরু করেছিল। এদিন সেই একই অভিযোগ করেন শহরের বাসিন্দারা।

আরও পড়ুন: অনুব্রতর জেলায় সিবিআই হানা তৃণমূল পার্টি অফিসে, ভোট পরবর্তী হিংসার তদন্তে এজেন্সি

এ বিষয়ে হাওড়া পুরনিগমের পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, ইতিমধ্যে যে সমস্ত লকগেটগুলো রয়েছে সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি যে এলাকাগুলো নিচু এবং বেশি জল জমার সমস্যা রয়েছে সেখানে অতিরিক্ত পাম্প বসানোর নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, পুরনিগমের পাম্পগুলো ইতিমধ্যেই চালানো হয়েছে। জল নিকাশির সব রকম ব্যবস্থাও নাকি নেওয়া হয়েছে। পরে পরিস্থিতি বুঝে আরো পাম্প চালানো হবে। নিচু জায়গার জল বের করে দেওয়ার জন্য শহরের সবকটি পাম্পিং স্টেশনগুলোতেই পুরোদমে কাজ চলছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More