ভারতে ওমিক্রন একলাফে একুশ, কোন কোন রাজ্যে আক্রান্তের খোঁজ

0

দ্য ওয়াল ব্যুরো: ওমিক্রনের সংক্রমণের হার যে আগের করোনা স্ট্রেনগুলির চেয়ে অনেক বেশি, তা প্রথম থেকেই বলছেন বিশ্বের তাবড় বিশেষজ্ঞরা। এবার যেন সেই ঘটনাই ঘটছে ভারতে! আজ রবিবার এ দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পৌঁছল একলাফে ২১!

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর, আজ, রবিবার রাজস্থানের জয়পুরে ন’জন এবং মহারাষ্ট্রে সাত জন এমন করোনা সংক্রমিতের খোঁজ মিলেছে, যাঁরা সকলেই করোনার নতুনতম প্রজাতি, ওমিক্রনের সংক্রমণে আক্রান্ত।

এর আগে এদেশে খোঁজ মিলেছিল মোট ৫ জন ওমিক্রন আক্রান্তের, যাঁরা ভর্তি দিল্লির হআসপাতালে। আজকের ওমিক্রন-কেস বাড়ার পরে এদেশে এই নিয়ে মোট ২১ জনের শরীরে মিলল ওমিক্রন।

জানা গেছে, মহারাষ্ট্রের আক্রান্তদের মধ্যে চার জন বিদেশ থেকে ফিরেছেন এবং বাকি তিন জন ওই চার জনের ঘনিষ্ঠ। এর ফলে মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা হল আট। সকলেই পুণের বাসিন্দা বলে জানা গিয়েছে। অন্য দিকে জয়পুরেও রবিবার ৯ জনের শরীরে ওমিক্রন মিলেৎে বলে রাজস্থানের স্বাস্থ্য দফতর জানিয়েছে।

এ দেশে প্রথম ওমিক্রনের খোঁজ মেলে ২৪ নভেম্বর। নাইজেরিয়া থেকে এক মহিলা এদেশে আসেন মেয়েকে নিয়ে। বিমানবন্দরে আরটিপিসিআর পরীক্ষায় করোনা পজিটিভ এলে জিনোম সিকোয়েন্সের জন্য তাঁদের স্যাম্পেল পাঠানো হয় পুণের ন্যাশনাল ইন্সস্টিটিউট অব ভাইরোলজি-তে। তিন জনের শরীরেই ওমিক্রন ধরা পড়ে।

ওই মহিলা দাদার সঙ্গে দেখা করতে এসেছিলেন। সেই দাদা ও দাদার দুই মেয়েও ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।পুণের আরও এক আক্রান্ত সদ্য ফিরেছেন ফিনল্যান্ড থেকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.