কলকাতায় দিনভর বৃষ্টি, দুর্যোগের মেঘ কাটবে কবে, কী বলছে হাওয়া অফিস

0

দ্য ওয়াল ব্যুরোঃ যতটা ভাবা হয়েছিল, তার কিছুই হয়নি। বঙ্গোপসাগরে শক্তি হারিয়ে স্থলভাগের দিকে ক্রমশ এগোচ্ছে জাওয়াদ ঘূর্ণিঝড়। তা থেকে ক্ষয়ক্ষতি তাণ্ডবের আশঙ্কা এখন অনেকটাই কমেছে। তবে বৃষ্টির হাত থেকে রেহাই মিলছে না। জাওয়াদের কারণে রবিবার দিনভর বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়, তেমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিন সকাল থেকেই আকাশের মুখ ভার। শনিবার থেকে যে বৃষ্টি শুরু হয়েছে তা চলেছে সারারাত। রবিবার সকালেও ঝিরঝিরে বৃষ্টি থামেনি। কলকাতা ও আশপাশের অঞ্চল ভিজছে সকাল থেকেই। সল্টলেকে একটানা দীর্ঘক্ষণ বৃষ্টির ফলে ভোগান্তির শিকার হয়েছেন স্থানীয়রা।

হাওয়া অফিসের খবর অনুযায়ী, রবিবার বৃষ্টি চলবে সারাদিন। সেই সঙ্গে উপকূলের জেলাগুলিতে খানিক ঝোড়ো হাওয়া বইতে পারে। ভারী থেকে অতি-ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রামে। মাঝারি বৃষ্টি হবে কলকাতাতে। বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত।

জাওয়াদের জেরে সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের জন্য নিষেধাজ্ঞা তাই বহাল থাকছে। উপকূল সংলগ্ন জেলাগুলিতে হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।

মঙ্গলবার থেকে আকাশ ফের পরিষ্কার হতে শুরু করবে বলে জানিয়েছেন আবহবিদরা। নিম্নচাপ কেটে গেলে জাঁকিয়ে পড়বে শীত। স্বাভাবিকের তুলনায় পারদ বেশ খানিকটা নামতে পারে, বলে খবর হাওয়া অফিস সূত্রে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.