কলকাতায় রমরম করে চলছে অবৈধ টেলিকমের ব্যবসা, গ্রেফতার ১

দ্য ওয়াল ব্যুরো: অবৈধ টেলিফোন এক্সচেঞ্জ (Illegal Telecom) চালানোর অভিযোগে কসবা থেকে গ্রেফতার করা হল একজনকে। ভারতীয় টেলিগ্রাফ অ্যাক্ট এবং ২০০০ সালের আইটি অ্যাক্টের ৬৬এফ ধারা অনুযায়ী গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

রাজ্যের টেলিকম ডিপার্টমেন্টের অফিসারদের কাছে আগেই খবর ছিল অবৈধ টেলিফোন এক্সচেঞ্জ খুলে লোক ঠকানোর ব্যবসা ফেঁদে বসেছে কয়েকজন। বিদেশি নাগরিকদের প্রতারণার জালে ফেলে টাকাপয়সার লেনদেন হচ্ছে বলেও খবর মেলে। কসবা থানা এলাকায় তল্লাশি চালিয়ে একজনের বাড়িতে অবৈধ টেলিকম সেটআপের সন্ধান পাওয়া যায়। একটি সিপিইউ, একাধিক মোবাইল কোম্পানির প্রিপেড এবং পোস্টপেড প্যাকেটবন্দি সিমকার্ড পাওয়া যায়। ৭৩টি অ্যাকটিভ সিম কার্ড, ১টি সিপিইউ, তিনটি রাউটার, একটি সার্ভার ,একটি ইলাস্টিক পিবিএক্স, একটি ব্রডব্যান্ড মিডিয়া কনভার্টার উদ্ধার, দুটি মোবাইল ফোন, একটি পেন ড্রাইভ উদ্ধার করা হয়েছে।

ধৃতের নাম অমিত কুমার গুপ্ত। বয়স ৩৫ বছর। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ৪৬৫, ৪৬৮, ৪৭১, ১২০বি ও টেলিগ্রাফ অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More