বাবুল কি ৩৮-এ প্রার্থী? কাল তৃণমূলের তালিকা ঘোষণা

0

দ্য ওয়াল ব্যুরো: বিজেপির সাংসদ ছিলেন বাবুল সুপ্রিয়। তৃণমূলে যোগ দিয়ে মধ্য মেয়াদে সাংসদ পদ ছেড়ে দিয়েছিলেন। সম্ভবত তখনই দেওয়াল লিখন স্পষ্ট ছিল। তৃণমূলে যোগ দিলে তাঁর পুনর্বাসনও মর্যাদা সম্পন্ন হওয়া চাই।

সম্ভবত সেটাই হতে চলেছে। বৃহস্পতিবার কলকাতা পুরসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। ১৯ ডিসেম্বর হবে ভোট। তার পরই তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, উত্তর কলকাতার ৩৮ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হতে পারেন বাবুল সুপ্রিয়। ৩৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর হলেন সাধনা বসু। ওই আসনটি মহিলাদের জন্য সংরক্ষিত ছিল। এবার জেনারেল হয়েছে।

বোধগম্য যে বাবুল সুপ্রিয় কাউন্সিলর হওয়ার জন্য তৃণমূলে যোগ দেননি। তাই তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা উজ্জ্বল হতেই, রাজ্য রাজনীতিতে এই ধারণা বদ্ধমূল হচ্ছে যে তৃণমূল কলকাতায় ফের পুরবোর্ড গঠন করলে বাবুলই হতে পারেন মহানাগরিক।

আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রথমবার বিজেপির টিকিটে জেতার পর বাবুল কেন্দ্রে নগরোন্নয়ন মন্ত্রকের প্রতি মন্ত্রী হয়েছিলেন। সেই সময়েই মোদী সরকার স্মার্ট সিটি প্রকল্প চালু করে। ফলে নগরোন্নয়নের বিষয়আশয় নিয়ে বাবুলের সম্যক ধারণা রয়েছে। তা ছাড়া নগরোন্নয়ন প্রতি মন্ত্রী হিসাবে কলকাতায় মেট্রো রেল সম্প্রসারণের কাজের দেখভাল, আসানসোলের নাগরিক সুবিধা ও সাচ্ছন্দ্য বাড়ানোর জন্য বিভিন্ন প্রকল্প রূপায়ণের কাজও করেছেন বাবুল।

তৃণমূলের শীর্ষ সারির নেতার কথায়, এহেন অভিজ্ঞতা তৃণমূলের বর্তমান কাউন্সিলরদের অনেকেরই নেই। সেদিক থেকে বাবুল অনেকের তুলনায় যোগ্য। এ ব্যাপারে এদিন বাবুল সুপ্রিয়র সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হয়েছিল। কিন্তু তাঁকে ফোন করে পাওয়া যায়নি। টেক্সট মেসেজেরও উত্তর দেননি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.