ফের মানবিক কলকাতা পুলিশ! রাস্তায় পড়ে থাকা বৃদ্ধের চিকিৎসার ব্যবস্থা করলেন তাঁরা

0

দ্য ওয়াল ব্যুরো: ফের কলকাতা পুলিশের এক মানবিক রূপের সাক্ষী থাকল তিলোত্তমা। রাস্তায় পড়ে থাকা এক ভিন রাজ্যবাসীকে করোনাকালে হাসপাতালে ভর্তি করতে সক্ষম হন কলকাতা পুলিশের কর্মীরা।

জানা যায়, কলকাতার চারু অ্যাভিনিউয়ের কাছে এক বৃদ্ধ আচ্ছন্ন অবস্থায় পড়ে আছে। দিনটা রবিবার, সন্ধ্যে ৬টা। খবর পাওয়ার পরই ঘটনাস্থলে উপস্থিত হন সাব-ইন্সপেক্টর পীযূষ কুমার বল ও কনস্টেবল লক্ষীরাম মুর্মু। পৌঁছে দেখেন বৃদ্ধের কথা বলার মত অবস্থা নেই, খালি খালি মূর্ছা যাচ্ছেন।

প্রাথমিক সুস্থতার পর জানা সম্ভব হয় ওই ব্যক্তির নাম-ধাম। ৭৫ বছর বয়সী রাম রাওয়ের বাড়ি গুজরাতের সুরাটে। গঙ্গাসাগর উপলক্ষ্যে বাংলায় এসেছেন তিনি। কিন্তু আসার পরই শারীরিক অসুস্থতার জন্য ঠাঁই হয় রাস্তাতেই।

তৎক্ষণাৎ এক স্বেচ্ছাসেবী সংস্থার ‘টেস্ট কিট’ দিয়ে তাঁর করোনা পরীক্ষা করা হলে ধরা পড়ে করোনা আক্রান্তের খবর। এমতাবস্থায় তাঁকে নিয়ে শুরু হয় হাসপাতালে হাসপাতালে ভর্তি করার চেষ্টা। কিন্তু একের পর এক হাসপাতালে গেলেও কোনোভাবেই ওই ব্যক্তিকে ভর্তি করতে পারছিলেন না পুলিশ ও স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা।

অবশেষে রাত সাড়ে তিনটের পর বহু চেষ্টায় তাঁকে একটি সরকারি হাসপাতালে ভর্তি করতে সক্ষম হন পীযূষ ও তাঁর সঙ্গীরা। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে খবর। করোনা পরিস্থিতিতেও ওই ব্যক্তিকে না ফেলে রেখে নিজেদের জীবনকে তোয়াক্কা না করে চিকিৎসার জন্য এমন মানবিক দৃষ্টান্ত নজর কেড়েছে কলকাতাবাসীর।

You might also like
Leave A Reply

Your email address will not be published.