বুস্টার ডোজ নিয়ে প্রতারণার ছক! সতর্ক থাকার বার্তা কলকাতা পুলিশের

0

দ্য ওয়াল ব্যুরো: ১০ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে বুস্টার ডোজ। দ্বিতীয় ডোজ নেওয়ার নয় মাস পরই এই ডোজ নেওয়া যাবে। তবে এই নিয়েও প্রাপকদের মধ্যে বিভ্রান্তের সৃষ্টি হয়েছে। কবে তাঁরা এই বুস্টার ডোজ পাবেন সেই নিয়ে নানা উদ্বেগের সৃষ্টি হচ্ছে। আর এই উদ্বেগকেই কাজে লাগিয়ে একদল প্রতারক নেমেছে নতুন প্রতারণার ছক নিয়ে!

কোভিডের বুস্টার ডোজ নিতে চান কি না তাই জানতে চেয়ে ফোন আসছে, কিংবা মেসেজ। করোনার ভয়াবহতা থেকে নিস্তার পেতে সেই ফাঁদেই পা দিচ্ছেন অনেকে। যারাই বুস্টার ডোজ নিতে সম্মতি জানাচ্ছেন তাঁদের কাছেই চলে আসছে একটি লিঙ্ক, সেই লিঙ্ক ক্লিক করলেই আপনার নম্বরে একটি ওটিপি আসবে। প্রতারকরা এই ওটিপি চাইবেন আপনার কাছে, আর সেই ওটিপি পেলেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যাচ্ছে।

এমন নানা অভিযোগ জমা পড়ছে লাল বাজারে। এবার এই প্রতারণা থেকে সতর্ক থাকতে আহ্বান জানালেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার। এদিন তিনি টুইট করে বিষয়টি তুলে ধরেন এবং সতর্ক হতে বলেন।

এদিনের টুইটে তিনি আরও লেখেন, ‘বুস্টার ডোজ নেওয়া নিয়ে যে প্রতারণা শুরু হয়েছে তা থেকে সতর্ক থাকুন। কারোর সঙ্গে কোনরকম ওটিপি শেয়ার করবেন না। বুস্টার ডোজ সংক্রান্ত কোনও রকম ফোন বা মেসেজ পেলে কোনও লিঙ্ক ডাউনলোড করবেন না।’

 

করোনার বাড়বাড়ন্ত ও মানুষের মধ্যে ভয়কে কাজে লাগিয়ে এইসব প্রতারকরা সক্রিয় হয়ে ওঠে। বিভিন্ন পন্থা অবলম্বন করে টাকা হাতিয়ে নেওয়ার ছক কষে। সেই প্রতারণার ছক থেকে দূরে থাকার আর্জি কলকাতা পুলিশের।

You might also like
Leave A Reply

Your email address will not be published.