মমতা পাহাড় সমস্যা মেটাতে গড়লেন স্টিয়ারিং কমিটি, জিটিএ ভোটেরও ভাবনা

0

দ্য ওয়াল ব্যুরো: উত্তরবঙ্গ থেকে প্রশাসনিক বৈঠকে পাহাড়ের সমস্যার স্থায়ী সমাধানের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বলেছেন, পাহাড় বাংলার অবিচ্ছেদ্য অংশ। তা যেমন আগেও ছিল, ভবিষ্যতেও থাকবে। পাহাড়ের পরিস্থিতি বিবেচনা করে দ্রুত সমাধান ত্বরান্বিত করতে স্টিয়ারিং কমিটি গঠন করেছেন তিনি।

মঙ্গলবার কার্শিয়াং থেকে প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। সেখানেই আলোচনা করেছেন পাহাড়ের যাবতীয় সমস্যা ও তার সমাধান নিয়ে। তিনি এই বৈঠকে যে স্টিয়ারিং কমিটি গঠন করেছেন তাতে থাকছেন অনীক থাকা, রোশন গিরি, গৌতম দেবরা। সেই সঙ্গে থাকছেন বন দফতরের সচিব, জিটিএ-র প্রতিনিধি এবং উত্তরবঙ্গের চেম্বার অফ কমার্সকেও রাখা হয়েছে এই কমিটিতে।

এই কমিটির কাজ হবে পাহাড়ের যাবতীয় সমস্যা বিচার বিবেচনা করে কোন পথে তার সমাধান সম্ভব তা জানানো। ডিসেম্বরের মধ্যেই এই স্টিয়ারিং কমিটির রিপোর্ট দিতে হবে মুখ্যমন্ত্রীকে। মমতা জানিয়ে দিয়েছেন, কালীপুজো ছট পুজো মিটলেই ফের পাহাড়ে যাবেন তিনি। দার্জিলিং কালিম্পংকে যে কোনওভাবেই কম গুরুত্ব দিয়ে দেখছেন না এদিন তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এদিন আরও জানিয়েছেন, পূর্ণাঙ্গ ভোটার তালিকা তৈরি হয়ে গেলেই জিটিএ-এর ভোট হবে। দীর্ঘদিন ধরে এই ভোট হয়নি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.