কাল বন্যা পরিস্থিতি পরিদর্শনে মুখ্যমন্ত্রী, ডিভিসি জল ছাড়ায় প্লাবিত বহু এলাকা

দ্য ওয়াল ব্যুরো: গত এক দশকের রেকর্ড বৃষ্টি হয়েছে বাংলায়। নিম্নচাপের জেরে লাগাতার ভারী বর্ষণের ফলে এমনিতেই প্লাবনের আশঙ্কা দেখা দিয়েছিল দক্ষিণ বঙ্গের বিস্তীর্ণ এলাকায়। ডিভিসি জল ছাড়ায় পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে। কাল বুধবার হুগলি ও হাওড়ার বন্যা পরিস্থিতি পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আকাশপথে হুগলির খানাকুলে যাবেন মুখ্যমন্ত্রী। কথা বলবেন জেলা প্রশাসনের সঙ্গে। সেখান থেকে হাওড়ার উদয়নারায়নপুর ও আমতা পরিদর্শন করবেন তিনি।

হাওড়া, হুগলির পাশাপাশি বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে পশ্চিম মেদিনীপুরেও। ইতিমধ্যেই একাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। গত দুদিন ধরে জলের তলায় ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়ক। অধিকাংশ জায়গায় পানীয় জলের সঙ্কট চরমে। এদিন ঘাটাল পরিদর্শনে গিয়েছিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

তবে আশার কথা এই, এখনও কোনও নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে না। ফলে আশা করা যাচ্ছে নতুন করে ভারী বৃষ্টি না হলে কয়েকদিনের মধ্যে জল নামবে।

তবে ডিভিসির জল ছাড়ার কারণে নতুন করে বহু এলাকা প্লাবিত হয়েছে। হুগলির গোঘাটের দুটি ব্লকের একাধিক গ্রাম প্লাবিত হয়েছেন। বহু মানুষ আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More