ত্রিপুরার সন্ত্রাস নিয়ে প্রধানমন্ত্রীকে নালিশ মমতার, ব্যবস্থার আশ্বাস মোদীর

0

দ্য ওয়াল ব্যুরো:  আগামীকাল বৃহস্পতিবার ত্রিপুরার পুরসভা (tripura) নির্বাচনের(municipal poll) জন্য ভোট গ্রহণ করা হবে। তার কয়েক ঘন্টা আগে বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (narendra modi) সঙ্গে দেখা করে ত্রিপুরার রাজনৈতিক সন্ত্রাস (violence) (terror) নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata)। তিনি প্রধানমন্ত্রীকে বলেন, ত্রিপুরায় এসব কী হচ্ছে! আপনি বিষয়টি দেখুন। আমাদের লোকেদের উপর সন্ত্রাস হচ্ছে। সায়নী ঘোষ (sayani) একজন জনপ্রিয় শিল্পী, তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করে তাঁকে গ্রেফতার করা হল। ওখানে গণতন্ত্র (democracy) বিপন্ন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বেরিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিকদের এসব কথা বলেন। রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ হল, বাংলায় রাজনৈতিক সন্ত্রাস নিয়ে নরেন্দ্র মোদী, অমিত শাহরা একাধিকবার সরব হয়েছেন। বাংলায় কেন্দ্রীয় সরকারের টিম পাঠিয়েছেন অমিত শাহ। এই প্রথম উল্টো চিত্র দেখা গেল।বিজেপি শাসিত রাজ্যের বিরুদ্ধে রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগ সরাসরি প্রধানমন্ত্রীর কাছে পেশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুদিন আগে তৃণমূল সাংসদেরা দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর অফিসের সামনে ধর্নায় বসেছিলেন। চাপের মুখে অমিত শাহ তৃণমূল সাংসদের সঙ্গে দেখা করেন। আশ্বাস দেন ত্রিপুরার পরিস্থিতির উন্নতি হবে। আর কোনও সন্ত্রাস হবে না। ঘটনাচক্রে তারপর সুপ্রিম কোর্টও ত্রিপুরা সরকারকে নির্দেশ দিয়েছে শান্তিপূর্ণভাবে পুরভোট করার যাবতীয় ব্যবস্থা নিতে। এখন দেখার যে স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস এবং প্রধানমন্ত্রীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকের পর আগামীকাল ত্রিপুরার নির্বাচন কতটা অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.