আইসোলেশন যেন ‘দরজায় খিল দেওয়া জ্বর’! ইমনের গানের মিম, শেয়ার করলেন গায়িকা নিজেই

0

দ্য ওয়াল ব্যুরো: বছর ছয়েক আগে শিবপ্রসাদ-নন্দিতার ছবির জন্য ইমন চক্রবর্তী গেয়েছিলেন, ‘তুমি অন্য কারও সঙ্গে বেঁধো ঘর’। ৬ বছর পর আজ যখন ভাইরাসের ছোবলে বিষিয়ে উঠেছে সারা পৃথিবীর বাতাস, তখন সেই গানের লাইন ফিরে ফিরে আসছে বারবার। সোশ্যাল মিডিয়ার পর্দায় মিম হয়ে উঠে আসছেন ইমন।

ফেসবুকের পাতায় আজকাল রমরমিয়ে চলছে ‘প্রাক্তন’ ছবির ইমনের সেই গানের কয়েক কলি। শীতকালের বাজারে জ্বর, সর্দি-কাশি এখন ঘরে ঘরে। করোনার আতঙ্ক তো আছেই, সঙ্গে দোসর ভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন। সামান্য জ্বর, গলাব্যথা হলেই কোভিড টেস্ট করতে বলছেন ডাক্তারবাবুরা। আর থাকতে হচ্ছে ঘরের এক কোণে আইসোলেশনে।

নতুন বছরের শুরুতে চারদিকের এই পরিস্থিতি নিয়েই ফেসবুকে মিমের বন্যা বয়ে যাচ্ছে। ইমন চক্রবর্তীকে নিয়েও মজার ছলে মিম বানানো হয়েছে বেশ কিছু, যা ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

ইমন গেয়েছিলেন, ‘আমার দরজায় খিল দিয়েছি, আমার দারুণ জ্বর’। প্রাক্তনের গানের সেই কলি যেন হুবহু মিলে গেছে আজকালকার পরিস্থিতির সঙ্গে। হালকা জ্বর হচ্ছে সকলেরই। আর হলেই দরজায় খিল উঠে যাচ্ছে। আইসোলেশনে থাকতে হচ্ছে নিজের আর চারপাশের মানুষগুলোর কথা ভেবে।

বুধবার ইমন নিজেই এমন এক মজার মিম শেয়ার করেছেন নিজের ফেসবুক পেজে। সেখানে মাইক হাতে ইমনের ছবির উপর লেখা রয়েছে তাঁর সেই বিখ্যাত গানের লাইন। উপরে রয়েছে নতুন বছর কেমন কাটছে জানতে চেয়ে প্রশ্ন। অর্থাৎ নতুন বছর জ্বর নিয়ে দরজায় খিল দিয়েই কেটে যাচ্ছে সকলের, পরিস্থিতি তেমনই। ফেসবুকে এই মিম শেয়ার করে গায়িকা লিখেছেন, এটা কিন্ত সেরা, কে বানিয়েছিস ভাই?

ইমনের এই পোস্ট দেখে মজা পেয়েছেন তাঁর ভক্তরা। কমেন্ট বাক্স ভেসে গেছে নানা মজার কথায়। নিজের গান নিয়ে এমন মিম দেখে ইমন মজাই পেয়েছেন, সেই আনন্দ ভাগ করে নিয়েছেন ফেসবুকেও।

তবে এই কোভিড পর্বে ইমনের মতো অসংখ্য শিল্পীদেরই ঘুম ছুটে গিয়েছে। ভরা শীতের মরশুমে স্টেজ শো বন্ধ করে দিতে হচ্ছে অনেক জায়গায়। যেমন মঙ্গলবার ইমনের অনুষ্ঠান ছিল বৈদ্যবাটি উৎসবে। সেটা করতে পারলেও পরের দিন শ্রীভূমিতে সুজিত বসুর অনুষ্ঠানে গান গাইতে পারেননি জাতীয় পুরস্কারজয়ী শিল্পী। সেই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.