তিন কেন্দ্রের ভোটে ৫০ কোম্পানির বেশি কেন্দ্রীয় বাহিনী, কোন কেন্দ্রে কত!

দ্য ওয়াল ব্যুরো: ভবানীপুর উপনির্বাচন এবং সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের সাধারণ নির্বাচনে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করল নির্বাচন কমিশন। সূত্রের খবর, তিন কেন্দ্রের ভোটে মোতায়েন করা হচ্ছে ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

বিষ খাওয়া শিক্ষকদের বদলির সিদ্ধান্ত অবৈধ, রাজ্যের কড়া সমালোচনা হাইকোর্টের

এই তিন কেন্দ্রের প্রতিটি বুথেই মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। এই নির্বাচনে সবচেয়ে কম বুথ রয়েছে ভবানীপুরে, ২৮৮টি। সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রে কমিশন মোতায়েন করছে ১৫ কোম্পানি আধাসেনা। জঙ্গিপুরে রয়েছে ৩৬৩টি বুথ। সেখানে থাকবে ১৮ কোম্পানি বাহিনী। সামশেরগঞ্জে রয়েছে ৩২৯টি বুথ। এই কেন্দ্রের জন্য ১৯ কোম্পানি বাহিনী মোতায়েন থাকবে।

ইতিমধ্যেই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে চলে এসেছে। এই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে সিআরপিএফ রয়েছে ৭ কোম্পানি, বিএসএফ ৪ কোম্পানি, এস‌এসবি ২ কোম্পানি, সিআইএস‌এফ ও আইটিবিপি ১ কোম্পানি করে।

এদিকে নির্বাচন নিয়ে মঙ্গলবার কয়েকটি জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক ডেকেছেন রাজ্যের মুখ্যসচিব। মূলত আইন শৃঙ্খলা নিয়ে আলোচনা হবে বলে সূত্রে খবর।

বিজেপি সহ বিরোধীরা প্রথম থেকেই কড়া নিরাপত্তায় ভোটের দাবি জানিয়েছিল। বাহিনী মোতায়েনের বহর দেখে তৃণমূলের এক মুখপাত্র বলেন, যত ইচ্ছে বাহিনী আসুক। ভোট মানুষ দেবে। বিধানসভাতেও আট দফা ভোট হয়েছিল। গ্রামে গ্রামে ঢুকে বাহিনী বিজেপির প্রচার করেছিল, তাও মমতা বন্দ্যোপাধ্যায় ২১৩।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More