কুমিরটা ছটফট করছে রেল লাইনে, থমকে গেল রাজধানী

দ্য ওয়াল ব্যুরো: ঝড়ের গতিতে যাওয়ার কথা। কিন্তু থমকে গেল রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express)। তখনও সকাল হয়নি। ভোর হওয়ার আগে নিকষ অন্ধকার। তারমধ্যেই চালকের চোখ গেল। থামিয়ে দিলেন ট্রেন।

রেললাইনের উপর পড়ে রয়েছে একটি আট ফুটের কুমির। রক্তাক্ত। ছটফট করছে। রাজধানী থামতেই পিছনে আরও বেশ কিছু ট্রেন থমকে যায়। মঙ্গলবার ভোর রাতে এই ঘটনা ঘটেছে গুজরাতের ভদোদরায়।

ভদোদরা-মুম্বই রাজধানী এক্সপ্রেসের চালক কুমিরটিকে ওই অবস্থায় দেখে খবর দেন পরের স্টেশন কার্জন স্টেশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে। তখন ভোর তিনটে। আধ ঘণ্টার মধ্যে বন্যপ্রাণীদের নিয়ে কাজ করা একটি সংস্থার দুই আধিকারিককে নিয়ে অকুস্থলে পৌঁছয় রেলকর্মীদের একটি টিম।

ওই সংস্থার অন্যতম কর্ণধার নেহা পটেল বলেছেন, কোনও কিছুর সঙ্গে ধাক্কা লেগেই গুরুতর জখম হয় কুমিরটি। ব্যাপক রক্তক্ষরণ হয়। মাথা, পিঠ ও লেজের দিকেও আঘাত ছিল বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন নেহা। কিন্তু ট্র্যাক থেকে সরিয়ে নেওয়া হলেও কুমিরটিকে শেষপর্যন্ত বাঁচানো যায়নি।

গত কয়েকদিনে গুজরাতে এরকম আরও তিন চার জায়গায় বেশ কয়েকটি কুমির উদ্ধার হয়েছে বলে খবর। তবে রাজধানী এক্সপ্রেসের চালকের প্রশংসা করছেন সকলেই। তিনি যে ভাবে খেয়াল করে কুমিরটিকে উদ্ধার করার ক্ষেত্রে তৎপরতা দেখিয়েছেন তা তারিফযোগ্য বলেই মত অনেকের।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা সুখপাঠ

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More