‘পজিটিভ থাকা, হাসি, ব্যায়াম, ভারসাম্যযুক্ত ডায়েট’, করোনা-জয়ী ১০৪ বছরের স্বাধীনতা যোদ্ধার নিদান

দ্য ওয়াল ব্যুরো: যৌবনে ব্রিটিশের বিরুদ্ধে লড়েছেন। দেশ স্বাধীন করার ব্রত নিয়ে ঝাঁপিয়ে পড়েছিলেন স্বাধীনতা আন্দোলনে। সেই বিরধিচাঁদ জি গোথীর এখন বয়স ১০৪। শতবর্ষ পেরিয়ে এবার তিনি হারালেন করোনাভাইরাসকে। মধ্যপ্রদেশের বেতুলের বাসিন্দা গোথী গত ৫ এপ্রিল করোনাভাইরাস পজিটিভ হন। বাড়িতেই চিকিত্সা হয় তাঁর। পরিবারের এক সদস্যই ডাক্তার। তাঁর নজরদারিতে চিকিতসাধীন থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি। গোথীর নাতি শ্রেয়স জানিয়েছেন, মহাত্মা গাঁধীর আদর্শের পথেই চলেন তাঁর দাদু।
সঙ্কট কেটে গিয়েছে। এখন সম্পূর্ণ সুস্থই বলা যায় গোথীকে। যদিও এখনও দিন ২-৩ ঘন্টা অক্সিজেন নিতে হচ্ছে।
কী করে দুনিয়াজুড়ে ত্রাস ফেলে দেওয়া অতিমারীকে ঠেকিয়ে দিলেন, প্রশ্ন করা হলে প্রবীণ স্বাধীনতা সংগ্রামীর উত্তর, পজিটিভ থাকুন, হাসুন, ব্যায়াম করুন, ভারসাম্যযুক্ত ডায়েট মেনে চলুন। তাহলেই…..
স্বাধীনতা সংগ্রামের পর্বে অনেকবার জেল খাটলেও নিজের নীতি-আদর্শে বরাবর তিনি অটল থেকেছেন বলে জানিয়েছেন স্থানীয় মানুষজন।
মধ্যপ্রদেশে গত শনিবার ১২৯১৮টি নতুন করোনা সংক্রমণ, ১০৪টি মৃত্যু হয়েছে । একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। মোট সংক্রমণ সংখ্যা ৪,৮৫,৭০৩ জন। মৃত্যু বেড়ে হয়েছে ৫০৪১।
রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৯১ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘন্টায় সু্স্থ হয়ে ছাড়া পেয়েছেন ১১০৯১জন। রাজ্যে মোট অ্যাক্টিভ কেস ৮৯,৩৬৩টি। নতুন করে ৫৫,৮৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে পরীক্ষার সংখ্যা ছাড়িয়েছে ৭৩.৯৭ লক্ষ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান, গত ২৪ ঘন্টায় মোট ২৭৬৭ জনের মৃত্যু হিসাবের মধ্যে ধরলে দেশে মোট মারা গিয়েছে ১,৯২,১১১জন।

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More