বহু প্রতীক্ষিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনে নতুন মুখ ছয়, উত্তেজনা চরমে

1

দ্য ওয়াল ব্যুরো: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (BCB) বহু প্রতীক্ষিত নির্বাচন (Election) হতে চলেছে বুধবার ঢাকায়। এবার কোনও প্যানেল (Panel) থাকছে না। অন্যবার যা হয়নি, এবার স্বাভাবিকভাবে ব্যতিক্রম থাকছে।

স্থানীয় এক পাঁচতারকা হোটেলে কাউন্সিলরদের নিয়ে এক নৈশভোজেও একই কথা বোর্ড সভাপতির মুখে। ঢাকার ক্লাব ক্রিকেটের প্রিমিয়ার, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের দলগুলোর ভোটে যে ১২ জন পরিচালক নির্বাচিত হবেন, তাদের প্রায় সবাই পাচ্ছেন নাজমুল হাসান পাপনের সমর্থন। তাই আগাম বলেই দেওয়া যায়, পাপনের পাল্লা ভারী রয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোটের এই লড়াই পেরিয়ে নির্বাচিত হবেন ২৩ জন।

আরও পড়ুন: জুনিয়র বিশ্বকাপের পালটা, বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমস হকিতে খেলবে না ভারতীয় দল

৭ জন এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। তাঁরা হলেন, আজম নাসির ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), শেখ সোহেল এবং কাজী ইনাম (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), আলমগীর খান (বরিশাল বিভাগ) এবং অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ)।

নির্বাচন হবে বাকি ১৬টি পদে। এর মধ্যে বিভাগ ও জেলা পর্যায়ের কাউন্সিলরদের ভোটে যে ১০ পরিচালক নির্বাচিত হবেন, তার ৭ জন ভোট ছাড়া এরই মধ্যে নির্বাচিত। কারণ তাদের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বী নেই। বাকি তিন পদের জন্য ঢাকা আর রাজশাহী বিভাগে নির্বাচন হওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত হয়তো ঢাকা বিভাগেও নির্বাচন নাও হতে পারে।

সকলের নজর রাজধানী ঢাকার ক্লাব কোটার দিকে। সেখানে ৫৭ জন ভোটারের ভোটে নির্বাচিত হবেন ১২ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন। যদিও শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট বোর্ডও সমানভাবে নজরে রেখেছে প্রতিবেশী দেশের ক্রিকেট বোর্ডের নির্বাচনের খবর। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সমর্থনও কাজে দেবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে নির্বাচনে ১৭১ ভোটারের সবাই ভোট দিতে আসবেন না। মোট ৫৬ জন প্রথমবারের মত সংযোজিত পোস্টাল ও ই-ভোটে এরই মধ্যে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বাকি ৫৬ জন কাল বিসিবি অফিসে এসে সশরীরে ভোট দেবেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

 

You might also like
1 Comment
Leave A Reply

Your email address will not be published.