মুক্তি পেল নতুন মিউজিক ভিডিও, জন্মদিনে চমক দিল বিট ব্লাস্টারস

0

দ্য ওয়াল ব্যুরো: এই মুহূর্তে কলকাতার অন্যতম প্রধান ইন্সট্রুমেন্টাল ব্যান্ড ‘বিট ব্লাস্টারস’। ১৭ ডিসেম্বর ব্যান্ডের জন্মদিন উপলক্ষে এঁদের নিজস্ব অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেল নতুন মিউজিক ভিডিও ‘প্যারাসাইক্লোন’। এই নতুন মিউজিক ভিডিওর বিষয়টিও বেশ হৃদয়স্পর্শী। করোনাকালে বিভিন্ন মাধ্যমে নানা পেশার সঙ্গে যুক্ত বহু মানুষের যেমন লোকসান হয়েছে, ঠিক তেমনই সংগীতশিল্পীরাও নানা দিক দিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন। কোভিডবিধির কারণে অনুষ্ঠান বন্ধ থেকেছে দীর্ঘদিন। বর্তমানেও খুব কম সংখ্যক দর্শক নিয়ে অনুষ্ঠান হচ্ছে। ফলত কর্মহীন হয়ে পড়েছেন এই পেশার সঙ্গে যুক্ত বহু মানুষ । এই অনিশ্চয়তা থেকে আবার জীবনের মূল স্রোতে ফিরে আসার বার্তা নিয়েই তৈরি হয়েছে এই নতুন মিউজিক ভিডিও। নবতম সংযোজন হিসেবে এই ভিডিওতে মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট ‘বালাফোন’-এর ব্যবহার করা হয়েছে, যা দর্শক-শ্রোতাদের জন্যও চমকপ্রদ হতে চলেছে।যন্ত্রসংগীতের ব্যান্ড হিসাবে ‘বিট ব্লাস্টারস’-এর বিপুল জনপ্রিয়তা রয়েছে। সারা বিশ্বের দর্শক-শ্রোতারা এই ব্যান্ডের শো দেখতে উন্মুখ হয়ে থাকেন। সৃষ্টিশীল ভাবনায় দেশজ যন্ত্রের সঙ্গে সমগ্র বিশ্বের আইকনিক বাদ্য
যন্ত্রের সমন্বয় ঘটিয়ে প্রায় এক নতুন বিপ্লবের জন্ম দিয়েছেন এই ব্যান্ডের যন্ত্রীরা। বয়সে এই ব্যান্ড নবীন হলেও এঁদের ব্যাপ্তি ভারত ছাড়িয়ে এখন সমগ্র বিশ্বে।  নিজস্ব ঘরানায় পৃথিবীর বিভিন্ন প্রান্তে অপূর্ব সুরমূর্ছনার মোহনীয় আবেশ ছড়িয়ে দিয়েছেন তাঁরা। যা শ্রোতাদের বিপুল প্রশংসা আর সমাদরও লাভ করেছে।কলকাতায় একটা সময়ে যন্ত্র সংগীতের ব্যান্ডের বেশ রমরমা ছিল। সেসময় নিয়মিত বড় বড় হোটেলে বেশ জাঁকজমকের সঙ্গে গান-বাজনার অনুষ্ঠান হত। সময় বদলেছে, যন্ত্রসংগীত শিল্পীদের সেই সুদিন আর নেই। তবু পুরোনো গৌরবকে অনেকাংশেই ফিরিয়ে এনেছে নতুন ব্যান্ডগুলি, যার অন্যতম বিট ব্লাস্টারস।

২০১৫ সালের ১৭ ডিসেম্বর এই ব্যান্ডের পথ চলা শুরু। এই ব্যান্ডের প্রাণপুরুষ হলেন বিশিষ্ট যন্ত্রসংগীত-শিল্পী হিমাদ্রি শেখর দাস( আপ্পু)। তাঁর সঙ্গে সঙ্গতে আছেন চিরঞ্জিৎ সরকার, নমিত বাজোরিয়া, সৌভিক মুখোপাধ্যায়, রণিত দাস।  শিল্পীরা তাঁদের গান-বাজনার সম্ভার নিয়ে নতুন উদ্যমে ফিরে আসুন মঞ্চ কাঁপাতে, সেই আশার কথাই বলা হয়েছে এই নতুন মিউজিক ভিডিওতে। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন রিক বসু। এ প্রসঙ্গে ব্যান্ডের প্রতিষ্ঠাতা হিমাদ্রি শেখর দাস জানালেন,”অনেকদিন পর আবার আমরা নতুন মিউজিক ভিডিও নিয়ে এলাম। ইচ্ছে থাকলেও মাঝে কোভিড আবহে নতুন কোনও কাজ করা সম্ভব হয়নি। লকডাউনের ঠিক আগেই কলকাতায় আমাদের কনসার্টে এসেছিলেন লাতিন গ্র্যামি পুরস্কার বিজয়ী ইভান সান্তোষ। জোট বেঁধে আমরা পারফর্ম করেছিলাম। দুর্দান্ত সেই অভিজ্ঞতা। এই মিউজিক ভিডিওতে বালাফোন বাজিয়েছি। আমরা সমগ্র পৃথিবীর নানা প্রান্তে ঘুরে নানারকমের মিউজিক ইন্সট্রুমেন্ট সংগ্রহ করি। এই বাদ্যযন্ত্র গুলো আমাদের পরিচিতির সঙ্গে জড়িয়ে গানবাজনাকে আরও সমৃদ্ধ করবে সেই আশা রাখি। এই নতুন মিউজিক ভিডিও সবার ভালো লাগলে আমাদের প্রচেষ্টা সার্থক হবে।” মূলত এই ব্যান্ড ফিউশন মিউজিক পরিবেশন করলেও তা শ্রবণ কে তৃপ্ত করে যার রেশ থেকে যায় বহুক্ষণ।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.