রাজ্যের মুকুটে নয়া পালক, সাউথ সিটি গ্রুপের নতুন প্রকল্প

দ্য ওয়াল ব্যুরো: পূর্ব ভারতের বিখ্যাত আবাসিক এবং বাণিজ্যিক আবাসন গ্রুপ সাউথ সিটি এবারে নিয়ে এল আন্তর্জাতিক মানের সাউথ সিটি রিট্রিট মেগা টাউনশিপ প্রকল্প। জনসাধারণের জন্য এই প্রকল্পের দ্বারোদ্ঘাটন হবে এ বছরের শেষেই। সম্প্রতি এক ভার্চুয়ালি সাংবাদিক সম্মেলনে এমন কথাই জানালেন মার্লিন গ্রুপের চেয়ারম্যান তথা সাউথ সিটি প্রজেক্টের ডিরেক্টর সুশীল মোহতা।
ছাপান্ন একর জায়গা জুড়ে কলকাতা থেকে ষোলো কিলোমিটার দূরে সুন্দরবন যাত্রাপথে বাসন্তী হাইওয়ের ওপর দূষণমুক্ত এক মনোরম প্রাকৃতিক পরিবেশে এই প্রকল্প গড়ে উঠেছে। এখানে সাত একর জুড়ে আছে নয়নাভিরাম রিসর্ট আর ওয়েলনেস সেন্টার। এখানে ১০০ টি বাংলো, ৩০ টি অত্যাধুনিক আন্তর্জাতিক মানের লাক্সারি রুম আছে। সেইসঙ্গে রয়েছে কার্নস্টি সেন্টার অফ এক্সেলেন্স ইন সাউথ সিটি আয়ুর্ভেদা ওয়েলনেস রিট্রিট।

এক্ষেত্রে কেরালার কার্নস্টি গ্রুপ সাউথ সিটির সঙ্গে যুক্ত হয়েছে। সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন কেরালার কার্নস্টি গ্রুপের ডিরেক্টর রণদীপ ওয়ারিচ।
এই ধরনের রিসর্ট তথা ওয়েলনেস সেন্টার পূর্ব ভারতে এই প্রথম। এটি আগামী দিনে দেশি-বিদেশি পর্যটকদের কাছে হতে চলেছে আকর্ষণীয় সুস্থতা ও পর্যটন কেন্দ্র। এই প্রকল্পটি ডিজাইন করেছেন সাইলেন্ট ডিজাইনসের আর্কিটেক্ট মিস্টার বিবেক রাঠোর। পুরুষ-মহিলা নির্বিশেষে তাঁদের শারীরিক সমস্যা সমাধানের জন্য আসতে পারেন এই ওয়েলনেস সেন্টারে। একশো বছরের প্রাচীন আয়ুর্বেদিক পদ্ধতিতে রোগীর রোগ নিরাময়ের সুবন্দোবস্ত রয়েছে এখানে। শুধু কি তাই? কেরালার কার্নস্টি থেকে সরাসরি কলকাতায় আসা আয়ুর্বেদিক চিকিৎসক, মেডিটেশন গুরু, যোগা বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে রোগীদের উন্নত মানের সেবার ব্যবস্থা রয়েছে। যোগা, আয়ুর্বেদ, মারমা থেরাপি ইত্যাদির মাধ্যমে রোগীকে সুস্থ করে তোলার সুবন্দোবস্ত আছে।প্রতিটি বিভাগের জন্য আলাদা প্রশিক্ষণপ্রাপ্ত বিশেষজ্ঞরা রয়েছেন। ডায়াবেটিস থেকে শুরু করে ডিটক্স থেরাপি, রিলাক্সেশন ট্রিটমেন্ট, স্ট্রেস ম্যানেজমেন্ট, হেয়ার অ্যানড স্কিন কেয়ার, আই কেয়ার, ওয়েট লস প্রোগ্রাম, স্পাইন কেয়ার, ইমিউন কেয়ার, রেজুভেনেশন প্রোগ্রাম ইত্যাদি নানা ধরনের শারীরিক অসুবিধা দূর করতে এখানে চিকিৎসা করাতে আসতে পারবেন দেশি-বিদেশি পর্যটকরা। সাউথ সিটির এই অভিনব আন্তর্জাতিক মানের প্রকল্প আগামী দিনে নিঃসন্দেহে পশ্চিমবঙ্গের মুকুটে নয়া পালক সংযোজন করতে চলেছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More