পাকিস্তানে চিনা নাগরিকদের ওপর আত্মঘাতী হামলা, বিস্ফোরণে নিহত দুই শিশু-সহ ৯

0

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তানে ফের চিনা নাগরিকদের ওপর ভয়ঙ্কর হামলা হল। বালুচিস্তানের বন্দর শহর গদরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে বহু মানুষের মৃত্যুর খবর আসছে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গদরে কর্মরত চিনের ইঞ্জিনিয়ারদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। এখনও অবধি দুই শিশু-সহ ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। গুরুতর জখম তিন জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানানো হচ্ছে।

সূত্রের খবর, গদর বন্দরের ইস্ট বে রোডে শুক্রবার স্থানীয় সময় সন্ধে ৭টা নাগাদ বিস্ফোরণ হয়। আত্মঘাতী হামলা হয়েছে বলেই মনে করা হচ্ছে। বালুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি জানিয়েছেন, অন্তত সাত জন চিনা ইঞ্জিনিয়ারিরের মৃত্যুর খবর মিলেছে। দুটি বাচ্চাও মারা গেছে বিস্ফোরণে। স্থানীয় লোকজনও জখম। মৃত্যুর সংখ্যা ঠিক কত তা এখনও সঠিকভাবে বলা যাচ্ছে না।

At least 9 Chinese nationals killed in massive explosion in Balochistan:  Report | World News - Hindustan Times

দ্য বালুচিস্তান পোস্টের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই আত্মঘাতী হামলায় অন্তত ৯ জন চিনা ইঞ্জিনিয়ার নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই ঘটনায় বালোচ যোদ্ধারা জড়িত থাকতে পারে বলে অনুমান। জানা গেছে, চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডরে কাজ করছিলেন যে ইঞ্জিনিয়াররা তাঁদেরই টার্গেট করা হয়েছে। চিনা ইঞ্জিনিয়ারদের একটি কনভয়ে হামলা চালানো হয়। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।

দিন কয়েক আগে পাকিস্তানের উত্তর-পঞ্চিমাঞ্চলে বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছিল ৯ চিনা ইঞ্জিনিয়ারের। তাঁরাও চিন-পাকিস্তান আর্থিক করিডরে কাজ করছিলেন। এর আগে খাইবার-পাখতুনখাওয়া প্রদেশে এক বাসে বিস্ফোরণে ন’জন চিনা নাগরিকের নিহত হওয়ার খবর আসে। ওই বিস্ফোরণের ঘটনার তদন্তের জন্য টিম পাঠিয়েছিল বেজিং। চিনা নাগরিকদের সুরক্ষার আশ্বাস দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

বালুচিস্তানের একটি স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) এই হামলা চালিয়েছে। বিএলও মাজিদ ব্রিগেডের সদস্য উমর জান এই আত্মঘাতী হামলা চালায় বলে দাবি, আততায়ীর ছবিও সামনে আনা হয়েছে। যদি বিএলএ এখনও হামলার দায় স্বীকার করেনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.