মহারাষ্ট্রের নরখাদক চিতাকে গুলি করে মারল বন দফতর, ৮ জনকে খেয়েছিল সেটি

0

দ্য ওয়াল ব্যুরো: অবশেষে মহারাষ্ট্রের নরখাদক চিতাকে গুলি করে মারল বন দফতরের শিকারি। গত কয়েক দিনে অন্তত ৮ জনকে খেয়েছে চিতাটি। প্রথমে তাকে ঘুমপাড়ানি গুলি করে ধরার পরিকল্পনা করা হয়। কিন্তু কিছুতেই তা করা যাচ্ছিল না। অবশেষে তাকে গুলি করে মারতে বাধ্য হয় বন দফতর।

শুক্রবার মহারাষ্ট্রের সোলাপুর জেলায় এই ঘটনা ঘটেছে। সোলাপুরের কারমালা তেহসিলের বিতারগাও গ্রামে একটি কলা বাগানের মধ্যে চিতাটিকে গুলি করে মারেন বন দফতরের নিযুক্ত এক শিকারি।

ডিভিশনাল কনজারভেটর অফ ফরেস্ট (সোলাপুর) ধৈর্যশীল পাটিল জানিয়েছেন, “সোলাপুর, বীর, আহমেদনগরর ও ঔরঙ্গাবাদ জেলা মিলিয়ে অন্তত ৮ জনকে খেয়েছে বাঘটি। আরও অন্তত ৪ জন আহত হয়েছেন। শুক্রবার সন্ধেবেলা চিতাটিকে কলা বাগানে দেখার পরে আমরা প্রথমে তাকে ঘুমপাড়ানি গুলি মেরে ধরতে চেয়েছিলাম। কিন্তু কোনও ভাবেই সেটা সম্ভব হচ্ছিল না। তাই বাধ্য হয়ে গুলি করে মারতে হয় তাকে।”

এই মাসের শুরুতেই অবশ্য চিতাটিকে মারার নির্দেশ জারি করে বন দফতর। কারমালাতে একটি ৯ বছরের মেয়েকে মেরে ফেলার পরে এই নির্দেশ জারি হয়। ধৈর্যশীল পাটিল জানিয়েছেন, গত ১৫ দিন ধরে বন দফতরের আধিকারিক, পুলিশ, স্টেট রিজার্ভ পুলিশ ফোর্সের একাধিক দল চিতাটিকে চিহ্নিত করার কাজ করছিল। অবশেষে গতকাল সেটিকে চিহ্নিত করা হয়। তারপরেই এই ঘটনা ঘটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.