সেনার অবদান অতুলনীয়, আর্মি ডে-তে শুভেচ্ছা মমতা-অভিষেকের

0

দ্য ওয়াল ব্যুরো: ১৯৪৯ সাল থেকে আজকের দিনটা সারা দেশে জাতীয় সেনা দিবস হিসেবে পালিত হয়। সীমান্তে সেনার অবদান অনস্বীকার্য! দেশের প্রতি তাঁদের অক্লান্ত সেবা অতুলনীয়। শনিবার সেনা দিবসে ভারতীয় সেনা ও তাঁদের পরিবারের সদস্যদের এভাবেই স্মরণ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শনিবার সকালে টুইট করে ভারতীয় সেনাদের অবদানের জন্য শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘সেনা দিবসে, আমি আমাদের সমস্ত সাহসী এবং নিবেদিতপ্রাণ সৈনিক এবং তাঁদের পরিবারকে তাঁদের সাহসী এবং নিঃস্বার্থ সেবার জন্য কুর্নিশ জানাই। আমরা সত্যিই তাঁদের জন্য গর্বিত।’

 

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এদিন টুইট করে স্মরণ করেন ভারতীয় সেনার কৃতিত্বের কথা। টুইটে তিনি লেখেন, ‘সেনারা যে সাহসিকতা এবং পেশাদারিত্ব দিয়ে আমাদের সীমান্ত রক্ষা করেছেন তা অতুলনীয়। সমগ্র জাতি আপনাদের অক্লান্ত সেবার জন্য কৃতজ্ঞ।’

 

এদিন সকালেই প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি সকলেই শুভেচ্ছা জানান ভারতীয় সেনাদের। এদিন প্রধানমন্ত্রী সেনাদের একাধিক কার্যকলাপের ছবি টুইট করেন। লেখেন, ‘ভারতীয় সেনাবাহিনী তার সাহসিকতা ও পেশাদারিত্বের জন্য পরিচিত।’ ঠিক একই কথা স্মরণ করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

প্রসঙ্গত, ১৯৪৯ সালে এই দিনটিতেই ব্রিটিশ সেনার হাত থেকে ভারতের দায়িত্ব নেন দেশের প্রথম কম্যান্ডর-ইন-চিফ কে এম কারিয়াপ্পা। সেই থেকে আজকের দিনটি সেনা দিবস হিসেবে পালিত হয় সারা দেশে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.