শীত অতীত, বাংলাজুড়ে দিনভর দাপাবে জানুয়ারির বর্ষা! আজও শিলাবৃষ্টির পূর্বাভাস

0

দ্য ওয়াল ব্যুরো: ক্যালেন্ডারের হিসেব বলছে সবে জানুয়ারির মধ্যগগন। শীত শেষ হতে ঢের দেরি আছে। কিন্তু কার্যক্ষেত্রে আকাশ বলছে অন্য কথা। সেখানে শীতের বংশও নেই। মুখ ভার করে কলকাতার আকাশ জানান দিচ্ছে অকালবৃষ্টির।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগেই জানা গিয়েছিল চলতি সপ্তাহে বৃষ্টি হবে বাংলাজুড়ে। সেই পূর্বাভাসকে অক্ষরে অক্ষরে মিলিয়ে দিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। মঙ্গলবার থেকেই যথারীতি রাজ্যের একাধিক এলাকায় বৃষ্টি শুরু হয়ে গেছে। কলকাতায় হয়েছে শিলাবৃষ্টিও। বুধবারও আকাশের সেই হালচাল অক্ষুণ্ণ থাকছে।

আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, বুধবার দিনভর বৃষ্টি হবে রাজ্যে। উত্তর, দক্ষিণ সব জেলাই ভিজবে কমবেশি। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে সারা বাংলায়। এমনকি আজও রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দফতর জানিয়েছে বুধবার উত্তরবঙ্গের কোনও কোনও জেলায় শিলাবৃষ্টি হতে পারে।

কলকাতায় বুধবার সকাল থেকেই আকাশের মুখ ভার, রোদ ওঠেনি। কিছু কিছু এলাকায় সকাল থেকে শুরু হয়েছে ঝিরঝিরে বৃষ্টিও। রাস্তায় বেরোলে সঙ্গে ছাতা রাখতেই হবে শহরবাসীকে। সারাদিন কলকাতার আবহাওয়া এমনই থাকবে বলে খবর। শুক্রবারের আগে আকাশ পরিষ্কার হওয়ার কোনও সম্ভাবনা নেই।

এদিকে জানুয়ারির মাঝামাঝি শীত তো একেবারেই উধাও হয়েছে। আর বইছে না উত্তুরে হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এই হাওয়া বদল বলে জানাচ্ছে আলিপুর। ঝঞ্ঝা বাধা দিচ্ছে উত্তরের কনকনে হাওয়াকে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে যা ৩ ডিগ্রি বেশি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.