অভিষেকের আগরতলা কর্মসূচী বাতিল, ত্রিপুরার রাজধানীতে জারি ১৪৪

0

দ্য ওয়াল ব্যুরো: ত্রিপুরা সফরের আগের রাতেই কর্মসূচীর পরিকল্পনা ভেস্তে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। হঠাৎই করে কেন এই পদযাত্রার কর্মসূচী স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হল, তা নিয়ে সংশয় থাকলেও তৃণমূলের পক্ষ থেকে একটি টুইট করে এর আসল কারণ সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেওয়া হয়েছে।

তৃণমূলের পক্ষ থেকে এর আগে বেশ কয়েকবার ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু যতবারই কর্মসূচির আবেদন জানানো হয়, পুলিশ নাকচ করে দেয়। সেই প্রেক্ষিতে যথারীতি ত্রিপুরা হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। মঙ্গলবারই মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই করোনার কারণ দেখিয়ে আগামী ৪ নভেম্বর পর্যন্ত সব ধরনের সভা-সমিতি উপর নিষেধাজ্ঞা জারি করে বিপ্লব দেব সরকার।

তবে বুধবার অভিষেকের ত্রিপুরা সফর বাতিল হয়নি। তিনি ত্রিপুরা যাচ্ছেন সকালেই।

অভিষেকের র‍্যালি হচ্ছে না আগরতলায়, তৃণমূলের মামলা খারিজ ত্রিপুরা হাইকোর্টে

উল্লেখ্য, একের পর এক তারিখ পিছোতে পিছোতে শেষমেশ তৃণমূল কংগ্রেস ঠিক করেছিল, ২২ সেপ্টেম্বর ত্রিপুরার রাজধানী আগরতলায় মিছিল করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও অনুমতি না মেলায় ত্রিপুরা হাইকোর্টে মামলা দায়ের করে তৃণমূল। তাতেই হাইকোর্ট জানায়, সরকারি সিদ্ধান্তে হস্তক্ষেপ করবে না। আর তারপরই রাত্রিবেলা তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয়, আপাতত অভিষেকের আগরতলার কর্মসূচী মুলতুবি রইল।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Leave A Reply

Your email address will not be published.