হিন্দুবিরোধী বিজ্ঞাপন করেছেন আমির খান, অভিযোগ বিজেপি নেতার

1

দ্য ওয়াল ব্যুরো : সম্প্রতি বিখ্যাত টায়ার কোম্পানি (Tyre Company) সিয়াটের হয়ে একটি বিজ্ঞাপন করেছেন অভিনেতা আমির খান। তাতে তিনি আবেদন জানিয়েছেন, দেওয়ালিতে শব্দবাজি পোড়াবেন না। বিজেপির সাংসদ অনন্তকুমার হেগড়ে সিয়াট কোম্পানিকে বলেছেন, তারা যেন রাস্তা আটকে নমাজ পড়া এবং মসজিদ থেকে শব্দ করে আজান দেওয়ারও বিরোধিতা করে।

টায়ার কোম্পানির এমডি এবং সিইও অনন্ত বর্ধন গোয়েঙ্কাকে চিঠি দিয়েছেন সাংসদ। তিনি বলেছেন, কোম্পানির সাম্প্রতিক বিজ্ঞাপনে হিন্দুরা অসন্তুষ্ট হয়েছেন। তাঁর আশা ভবিষ্যতে কোম্পানি হিন্দু ভাবাবেগকে সম্মান করবে। চিঠিতে বলা হয়েছে, “আপনার কোম্পানির একটি বিজ্ঞাপনে সম্প্রতি আমির খানকে দেখা গিয়েছে। তিনি মানুষের কাছে আবেদন জানাচ্ছেন, কেউ রাস্তায় শব্দবাজি ফাটাবেন না। তিনি নিঃসন্দেহে খুব ভাল বার্তা দিয়েছেন। আপনারা যেভাবে সাধারণ মানুষের সমস্যা নিয়ে চিন্তাভাবনা করছেন, তা প্রশংসার যোগ্য। এই উপলক্ষে আমি আপনাদের একটি কথা বলতে চাই। শুক্রবার নমাজ পড়ার সময় রাস্তা আটকে দেওয়া হয়। তাতেও আমাদের সমস্যা হয়।”

১৪ অক্টোবরের ওই চিঠিতে সাংসদ লিখেছেন, ভারতের বহু শহরেই মুসলিমরা ব্যস্ত রাস্তা আটকে নমাজ পড়েন। সেই সময় অ্যাম্বুলেন্স বা দমকলের গাড়িও রাস্তা দিয়ে যেতে পারে না। এতে অনেকের ক্ষতি হয়। একইসঙ্গে সাংসদ কোম্পানিকে অনুরোধ করেছেন, তারা যেন শব্দদূষণের বিষয়টিতেও নজর দেয়। উত্তর কান্নাডার এমপি অনন্তকুমার বলেন, প্রতিদিন মসজিদ থেকে মাইকে আজান দেওয়া হয়। প্রতি শুক্রবার বেশি সময় ধরে আজান দেওয়া হয়। এতে অনেক অসুস্থ মানুষের অসুবিধা হয়। বিভিন্ন অফিসে এবং শিক্ষায়তনে সমস্যা হয়। এরকম আরও নানা সমস্যায় সাধারণ মানুষকে রোজ ভুগতে হয়। আমি তার কয়েকটির নাম করলাম মাত্র।

পরে সাংসদ চিঠিতে সিইওকে লিখেছেন, “আপনারা সাধারণ মানুষের সমস্যার প্রতি সংবেদনশীল। হিন্দু সম্প্রদায়ের মানুষও সাধারণ মানুষের মধ্যে পড়েন। আমি আশা করব, হিন্দুরা কয়েক শতাব্দী ধরে যে বৈষম্যের শিকার হচ্ছে, তার প্রতিও আপনারা সহানুভূতিশীল হবেন।” সাংসদের দাবি, বর্তমানে একদল হিন্দুবিরোধী অভিনেতা কেবল হিন্দু ভাবাবেগে আঘাত দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তাঁরা নিজেদের সম্প্রদায় নিয়ে কখনও কিছু বলেন না।

চিঠির শেষে সাংসদ লিখেছেন, অতএব আমি সিয়াট কোম্পানির কাছে আবেদন জানাচ্ছি, আপনাদের বিজ্ঞাপন নিয়ে সতর্ক হোন। কারণ তা হিন্দুদের ভাবাবেগে আঘাত দিয়েছে। তাঁর আশা, আগামী দিনে সিয়াট কোম্পানি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে হিন্দুদের ভাবাবেগে আঘাত দেবে না।

You might also like
1 Comment
  1. […] হিন্দুবিরোধী বিজ্ঞাপন করেছেন আমির খা… […]

Leave A Reply

Your email address will not be published.