উৎসবের মরশুমে দেশজুড়ে নাশকতার ছক, দিল্লি পুলিশের জালে ৬ জঙ্গি

দ্য ওয়াল ব্যুরো: উৎসবের মরশুমে দেশজুড়ে জঙ্গি নাশকতার (Terror Attack) ছক কষা হয়েছিল। ৬ দুষ্কৃতীকে হাতেনাতে ধরে সেই ছক বানচাল করে দিল দিল্লি পুলিশ (Delhi Police)।

জয়েন্টে এবার দুরন্ত রেজাল্ট, প্রথম স্থানে ১৮ জন

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে সামনেই উৎসবের মরশুমে ভারতের বেশ কয়েকটি রাজ্যে জঙ্গি হামলা চালানোর পরিকল্পনা ছিল দুষ্কৃতীদের। যে ছ’জনকে তারা গ্রেফতার করেছে তাদের মধ্যে অন্তত দুজন পাকিস্তান থেকে সন্ত্রাসবাদের প্রশিক্ষণপ্রাপ্ত বলেও দাবি দিল্লি পুলিশের। সদ্য তারা কাঁটাতার পেরিয়ে এদেশে ঢুকেছে।

বিভিন্ন সংস্থার কাছ থেকেই সন্ত্রাসবাদী হামলার খবর পেয়ে গোপনে জাল বিস্তার করে দিল্লি পুলিশ। মঙ্গলবার দিল্লি রাজস্থান আর উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকা থেকে এই ছ’জনকে পাকড়াও করা হয়। ধৃতরা হল, জান মহম্মদ শেখ (৪৭), ওসামা (২২), মূলচাঁদ (৪৭), জিশান কামার (২৮), মহম্মদ আবু বকর (২৩) এবং মহম্মদ আমির জাভেদ (৩৭)। এদের কাছ থেকে গ্রেনেড, আরডিএস্ক-সহ একাধিক বিস্ফোরক পদার্থ উদ্ধার করা হয়। পাকিস্তানের মদতেই হামলার পরিকল্পনা করেছিল তারা। সেখানে প্রশিক্ষণ নিতে গিয়েছিল দুজন। ১৫ দিন কাঁটাতারের ওপারে তারা কাটিয়ে এসেছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More