স্বাধীনতা দিবসে লালকেল্লার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ডাকলেন অলিম্পিকে অংশগ্রহণকারীদের

দ্য ওয়াল ব্যুরো: ভারতের ক্রীড়াবিদদের নানাভাবে উদীপ্ত করার প্রয়াস চালাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তাঁদের আমন্ত্রণ জানালেন স্বাধীনতা দিবসে লালকেলার সরকারি অনুষ্ঠানে।

অলিম্পিকে যাওয়ার আগে থেকেই দেশের সকল ক্রীড়াবিদদের উৎসাহিত করেছিলেন মোদী। টোকিও রওনা হওয়ার আগে তাঁদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। এমনকি তাঁর মন কি বাত অনুষ্ঠানেও দেশের প্রত্যন্ত অঞ্চলের অ্যাথলিটদের কথা তুলে ধরে সাহস দিয়েছিলেন।

অলিম্পিকে এখনও পর্যন্ত ভারতের মোট তিনটি পদক নিশ্চিত হয়েছে। বক্সিংয়ে লভলিনা থেকে শুরু করে ভারত্তোলনে মীরাবাই চানু ও ব্যাডমিন্টনে ব্রোঞ্জ পদক পেয়েছেন পি ভি সিন্ধু। চলতি আসরে তারপর থেকে সফলতা না এলেও ভারতীয় হকিতে পুরুষ ও মহিলা দল সেমিফাইনালে গিয়েছে।

ভারতীয় ছেলেরা এদিন হকির সেমিফাইনালে বেলজিয়ামের কাছে হারলেও তাদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি ম্যাচের আগেই টুইট করে জানান হকি ম্যাচ দেখছেন। হারের পরে হতাশ না হয়ে বরং তিনি দলের অধিনায়ক মনপ্রীত সিংয়ের সঙ্গে ফোনে কথা বলেছেন পর্যন্ত। এমনকি বার্তা দেন, “জয়-পরাজয় জীবনের একটি অংশ। টোকিও অলিম্পিকে আমাদের পুরুষদের হকি দল তাদের সেরাটা দিয়েছে এবং সেটাই গুরুত্বপূর্ণ। হকি দলকে পরের ম্যাচ এবং তাদের ভবিষ্যতের প্রচেষ্টার জন্য শুভ কামনা জানাচ্ছি। ভারতীয় দলের খেলোয়াড়দের নিয়ে আমরা গর্বিত।’’

শুধু অলিম্পিকে পদকজয়ী নন, তিনি অলিম্পিকে অংশগ্রহণকারী পুরো ভারতীয় দলের সদস্যদের স্বাধীনতা দিবসে লালকেল্লায় আমন্ত্রন জানিয়েছেন। এরকম আবেগঘন পরিবেশ আগে কোনওদিন রচিত হয়নি, যা হতে চলেছে আগামী ১৫ অগাস্ট। তিনি পুরো দলকেই আমন্ত্রন জানিয়েছেন।

আরও একটি তাৎপর্যবাহী দিক হল, আমাদের দেশের খেলোয়াড়দের ছোট ছোট শখ-আহ্লাদের দিকেও সমানভাবে নজর দিয়েছেন মোদী। তিনি যেমন সিন্ধুর ব্রোঞ্জ জয়ের পরেই বলেছেন, তাঁর সঙ্গে দেশে ফিরলে আইসক্রিম খেতে চান। ভারোত্তোলক মীরাবাইকেও সমানভাবে প্রশংসা করেছেন।

প্রতিটি ইভেন্টের আগে ক্রীড়াবিদদের সাফল্য কামনা করছেন প্রধানমন্ত্রী। মহিলা হকি দলকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। তারা আর্জেন্টিনার বিপক্ষে নামবে সেমিফাইনালের লড়াইয়ে। মেয়েরা জিতে ফাইনালে উঠলেও ইতিহাস রচিত হবে অলিম্পিকে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More