মেট্রোয় চাকরির প্রথম পরীক্ষার রেজাল্ট আসন্ন, দ্বিতীয় পরীক্ষার দিনক্ষণও জানিয়ে দিল বোর্ড

0

দ্য ওয়াল ব্যুরোঃ রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফে চাকরির পরীক্ষার রেজাল্টের দিন ঘোষণা করা হল। এদিন একটি বিজ্ঞপ্তি জারি করে বোর্ড জানিয়ে দিয়েছে কবে প্রথম পর্যায়ের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। তারপর দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার দিনও জানিয়ে দেওয়া হয়েছে।

২০১৯ সালে এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তারপর ২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩১ জুলাই পর্যন্ত হয়েছিল পরীক্ষা। কোভিড আবহেই সমস্ত নিয়মকানুন বিধিনিষেধ মেনে পরীক্ষার আয়োজন করেছিল রেল বোর্ড। কম্পিউটার ভিত্তিক এই পরীক্ষার প্রথম পর্যায়ের ফল প্রকাশিত হবে আগামী ১৫ জানুয়ারি।

এরপর এই পরীক্ষায় যাঁরা নির্বাচিত হবেন, তাঁরা বসতে পারবেন দ্বিতীয় পর্যায়ের পরীক্ষায়। বোর্ড জানিয়েছে, সেই পরীক্ষা হবে আগামী বছরের ১৪ থেকে ১৮ ফেব্রুয়ারির মধ্যে। তা নিয়ে বিস্তারিত তথ্য জানানো হবে পরে। এই পরীক্ষাও হবে কম্পিউটার ভিত্তিক। প্রথম পর্যায়ের পরীক্ষায় বসেছিলেন মোট ১ কোটি ২৬ লক্ষ চাকরিপ্রার্থী।

এছাড়া ২০১৯ সালে রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী আরও এক দফায় মোট ১ লক্ষ ৩ হাজার ৭৬৯টি শূন্যপদ পূরণের কথা বলা হয়েছিল। তার নির্বাচন প্রক্রিয়াও চলছে বলে এদিন জানিয়েছে রেল বোর্ড। আবেদনকারীদের ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.