শাকিবকে নিয়ে বায়োপিকের ভাবনা, ঢাকার মীরপুর স্টেডিয়ামে সৃজিত-মিথিলা

0

দ্য ওয়াল ব্যুরো: ইয়ান বোথাম ও ইমরান খানদের নজির স্পর্শ করলেন শাকিব আল হাসান। বাংলাদেশের নামী অলরাউন্ডার টেস্ট ক্রিকেটে দ্রুততম চার হাজার রান ও ২০০ উইকেট নিয়ে নজির স্পর্শ করেছেন।

শাকিব যেদিন দুই বিশ্বশ্রেষ্ঠ অলরাউন্ডারের নজির স্পর্শ করলেন, সেদিনই তাঁকে ঘিরে বায়োপিকের ভাবনা দিনের আলো দেখল। জাতীয় পুরস্কারজয়ী নামী চিত্রপরিচালক সৃজিত মুখোপাধ্যায় শাকিবকে নিয়ে বায়োপিক করতে চান। সেই লক্ষ্যে বুধবার ঢাকার মিরপুর স্টেডিয়ামে হাজির ছিলেন তিনি।

দিনের শেষে শাকিবের সঙ্গে কথা বলতেও দেখা গিয়েছে সৃজিতকে। চিত্রপরিচালকের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী বাংলাদেশের সফল নায়িকা মিথিলাও। শাকিবকে নিয়ে বায়োপিকের ভাবনা কেন, এই প্রশ্নের জবাবে বাংলার নামী পরিচালক বলেন, শাকিবের জীবন নিয়ে একটি সিনেমা করার ভাবনা রয়েছে। ওঁর বীরত্ব ও সাহস মাঠে বসে দেখে গেলাম।

সৃজিত আরও স্থানীয় সাংবাদিকদের আরও বলেছেন, ‘‘বায়োপিক করতে গেলে চরিত্রকে ব্যতিক্রম হতে হয়, শাকিবের জীবনটাও সেরকমই। একটু বাধাগতের বাইরে। এগুলিই দর্শকদের টানে। তার চেয়েও বড় কথা, শাকিব বাংলায় কথা বলা আরও এক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকাও বটে।’’

বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক রকিবুল হাসানের জীবনীও খুব পছন্দ সৃজিতের। ১৯৭১-এর সেই উত্তাল দিনে পাকিস্তান দলের বিপক্ষেও রকিবুল হাসান যে ‘জয় বাংলা’ স্টিকার লাগানো ব্যাট নিয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন, তা জানেন নামী পরিচালক। রকিবুলের জীবনের ওপর চিত্রনাট্য খুঁজছেন তিনি। বাংলাদেশের পপ সম্রাট আজম খানকে নিয়েও কাজ করতে আগ্রহী এই পরিচালক।

বাংলাদেশের শিল্প, সাহিত্য ও সংস্কৃতির সঙ্গে ক্রিকেটের অপূর্ব সংযোগ খুঁজে পান সৃজিত। তাই সেগুলো মিলিয়ে কাজ করতে চান তিনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.