ভোট পিছিয়ে দেওয়ার পক্ষে রাজ্য সরকার, নির্বাচন কমিশনকে জানাল নবান্ন: সূত্র

0

দ্য ওয়াল ব্যুরো: পুরভোট পিছিয়ে দেওয়ার পক্ষে সায় দিল রাজ্য সরকার। সূত্রের খবর এ নিয়ে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছে নবান্ন। আজ দুপুরেই বিজ্ঞপ্তি জারি করা হতে পারে বলে খবর সূত্র মারফত। তখনই জানা যাবে বাকি পুরসভার ভোট কবে হবে।

রাজ্যের চার পুরভোট নিয়ে রাজ্যের মতামত জানতে চেয়েছিল কমিশন। করোনা পরিস্থিতিতে ভোটের আয়োজন করা হবে কিনা, তা নিয়ে বিতর্ক চলছেই। এই পরিস্থিতিতে কমিশনকে নিজেদের অবস্থান স্পষ্ট করেই জানিয়ে দিল নবান্ন। সূত্রের খবর, শনিবার নবান্ন থেকে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি লেখা হয়েছে। সেখানেই জানানো হয়েছে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে চার পুরভোট পিছিয়ে দিলে রাজ্যের তাতে কোনও আপত্তি নেই। তবে কোভিড পরিস্থিতির মোকাবিলাতেও যে রাজ্য সরকার প্রস্তুত সেকথাও জানানো হয়েছে।

সূত্রের খবরে জানা গেছে আজ দুপুরেই ভোট পিছিয়ে দেওয়ার কথা বিবৃতি দিয়ে ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। এর আগে কমিশনের তরফে বলা হয়েছিল চার পুরসভার ভোট হবে ২২ জানুয়ারি। কিন্তু করোনা পরিস্থিতির দিকে নজর রেখে এখনই পুরভোট করা নিয়ে প্রশ্ন উঠেছে নানা মহলে। সূত্রের খবর ভোট যদি পিছিয়ে যায় তাহলে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি ভোট হতে পারে শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল আর চন্দননগর পুরনিগমে। সম্ভবত ভোট হতে পারে আগামী ১২ ফেব্রুয়ারি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.