প্রবল বৃষ্টিতে কালিম্পংয়ের রেলওয়ে টানেলে ধস নেমে মৃত এক শ্রমিক, এখনও নিখোঁজ তিন

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যে সক্রিয় মৌসুমী বায়ু। তার ওপরে গভীর নিম্নচাপ। এই জোড়া ফলায় তুমুল বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গের পাহাড়ি জেলাগুলিতে। টানা বৃষ্টিতে কালিম্পংয়ের ১০ নম্বর জাতীয় সড়কের একাধিক জায়গায় ধস নেমে লণ্ডভণ্ড অবস্থা। সেবক-রংপো রেল প্রকল্পের কাজ যেখানে চলছে সেখানে গতকাল রাতেই প্রবল ধস নামে। পাহাড় থেকে গড়িয়ে আসা জল-কাদার স্রোতে ভেসে যান ৬ জন শ্রমিক। এদিকে ২৯ মাইলের কাছে ১০ নম্বরে ধসের ফলে দার্জিলিং ও সিকিমের সঙ্গে যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে গেছে।

নিম্নচাপের জেরে আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছিল আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু বৃষ্টির মধ্যেই রেলপ্রকল্পের কাজ চলছিল। সূত্রের খবর, গতকাল রাতে আচমকাই ধস নামে। চাপা পড়ে যান ৬ শ্রমিক। ধনসিং ভাণ্ডারি নামে একজনের দেহ উদ্ধার হয়েছে। দুজনকে পাওয়া গেছে গুরুতর জখম অবস্থায়। এখনও তিনজন শ্রমিক নিখোঁজ। আহতদের সিংতাম হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন তাঁরা। নিখোঁজ ব্যক্তিদের সন্ধান শুরু করেছে প্রশাসন।

২৯ মাইল এলাকার ১০ নম্বর জাতীয় সড়কেও ধস নেমে যোগাযোগ বিপর্যস্ত। স্তব্ধ হয়ে গেছে যান চলাচল। জাতীয় সড়কে বেশ কিছুক্ষণ ধরে কাদামাটির স্রোত নামতে থাকে পাহাড় বেয়ে। এমন পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই যান চলাচল বন্ধ হয়ে যায়।  ১০ নম্বর জাতীয় সড়ক কালিম্পং এবং সিকিমের লাইফলাইন বলে পরিচিত।  ধসের কারণে সিকিমের সঙ্গে যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে গেছে। আপাতত প্রশাসনের তরফে ধস সরানোর কাজ চলছে। তবে এই রাস্তার পরিস্থিতি স্বাভাবিক করতে সময় লাগবে বলে জানা গেছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More