২ শিক্ষক হত্যায় জড়িত জঙ্গিও আছে, কাশ্মীরে খতম ৩ সন্ত্রাসবাদী

0

দ্য ওয়াল ব্যুরো: কাশ্মীরে সন্ত্রাসবাদ দমন অভিযানে নিরাপত্তাবাহিনী বড়সড় সাফল্য পেল। শ্রীনগরের রামবাগে বুধবার তাদের গুলিতে খতম হয়েছে তিন জঙ্গি। লালচক-এয়ারপোর্ট রোডে রামবাগ সেতুর কাছে গুলিযুদ্ধে নিকেশ হয় ওই ৩ জন। নিহতদের একজনকে মেহরান নামে শনাক্ত করা হয়েছে যে কিছুদিন আগে উপত্যকায় দুই শিক্ষক ও আরও কয়েকজনের হত্যায় জড়িত ছিল। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমারকে উদ্ধৃত করে সংবাদ সংস্থার খবর, মেহরান দি রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) গোষ্ঠীর শীর্ষ কম্যান্ডার। হালে গজিয়ে ওঠা টিআরএফ লস্কর-ই-তৈবারই মদতপুষ্ট সংগঠন।

শুভেন্দু-দিলীপদের হাতে পেন্সিল! মমতার নেমন্তন্ন মোদীকে

গত অক্টোবরে সন্ত্রাসবাদীরা আলোচিবাগ এলাকার বাসিন্দা সুপিন্দর কৌর ও জম্মুর বাসিন্দা দীপক চাঁদকে সঙ্গম ঈদগায় খুন করে। উপত্যকায় নিরস্ত্র নাগরিক ও অ-স্থানীয় বাসিন্দাদের ওপর সন্ত্রাসবাদী হামলা আচমকা বেড়ে যায়। শ্রীনগরে খুন হন নামী ওষুধ দোকানের মালিক, এক ভেলপুরীওয়ালা, এক ট্যাক্সি স্ট্যান্ড কর্মী। তার মধ্যেই প্রাণ হারাতে হয় সুপিন্দর, দীপককে। দুজনেই ছিলেন শিক্ষক।

চলতি সপ্তাহেই সন্ত্রাসবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের এক ডিস্ট্রিক্ট কম্যান্ডারকে কুলগামে গুলি করে মারে নিরাপত্তাবাহিনী। গত সপ্তাহে দুই টিআরএফ শীর্ষনেতা পুলিশের গুলিতে খতম হয়। এদের মধ্যে ছিল শাকির নাজার নামে এক উচ্চস্তরের কম্যান্ডার।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like
Leave A Reply

Your email address will not be published.